ছাতকে মাদকাসক্ত ও মানসিক রোগ প্রতিরোধ বিষয়ক সেমিনার

ছাতক ডিগ্রী কলেজের অধ্যক্ষ মঈন উদ্দিন আহমদ বলেছেন, মাদকের বিস্তার দূর করতে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মাদক শুধু মাদকাসক্তকেই মৃত্যুর দিকে ধাবিত করেনা সমাজকে মাদকাসক্ত করে তুলে। এতে করে সমাজেও অস্থিতিশীলতা সৃষ্টি হয়। সমাজে শিষ্টাচার পদ্ধতি চালু করে এ সমাজকে মাদক মুক্ত করা সম্ভব।

রোববার সকালে দেশব্যাপী মাদকাসক্তি ও মানসিক রোগ প্রতিরোধে স্বাস্থ্য-শিক্ষা প্রচারাভিযানের অংশ হিসেবে স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় এবং পরিপ্রেক্ষিত এর যৌথ উদ্যোগে ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ছাতক প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল আলিমের সভাপতিত্বে ও দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার ছাতক প্রতিনিধি নুর উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব চক্রবর্তী, দৈনিক বর্তমান পত্রিকার সিলেট প্রতিনিধি আশরাফ চৌধুরী রাজু, সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার স্বপ্না বেগম প্রমুখ।

সেমিনারে সাংবাদিক, জনপ্রতিনিধি, ব্যবসায়ী, শিক্ষক-ছাত্র, অভিভাবক, রক্তদাতা, বাস ও ট্রাক চালকসহ বিভিন্ন শ্রেনীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

সেমিনারের শুরুতে কোরআন তেলাওয়াত করেন, মাওলানা আব্দুল গফ্ফার।

পরে ‘হাত বাড়ালাম আমরা আজ, গড়বো মাদক মুক্ত সমাজ’ এই শ্লোগান নিয়ে শহরে র‌্যালী অনুষ্ঠিত হয়।

x