Skip to content

বোরো ফসল রক্ষায় সুনামগঞ্জে মতবিনিময়

বোরো ফসল রক্ষা, হাওর বাঁধ সংস্কার ও পুন:নির্মাণ এবং সুশীল সমাজের নাগরিকদের তদারকির দাবিতে সুনামগঞ্জে হাওরবাসী ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বেলা পৌনে ১১ টায় জেলা শিল্প কলা একাডেমিতে হাওরবাসী, পিআইস ও সাংবাদিকদের নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় এনজিও সংস্থা হাওর এরিয়া আপলিফটমেন্ট সোসাইট (হাউস) ও সুনামগঞ্জ নাগরিক পরিষদের উদ্যোগে এবং সিএসআরএল, গ্রো ও আইডয়ার সহযোগিতায় এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নাগরিক পরিষদের সভাপতি রমেন্দ্র কুমার দে মিন্টু।

হাউস’র নিবার্হী পরিচালক সালেহীন চৌধুরীর পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা মতিউর রহমান, জেলা জাসদের সভাপতি আ.ত.ম, সালেহ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবু সুফিয়ান, মুক্তিযোদ্ধা আব্দুল মালেক পীর, সুনামগঞ্জ জনকল্যাণ সংস্থার নিবার্হী পরিচালক নির্মল ভট্টাচার্য্য, পিআইসি সদস্য আব্দুল হাই, এনামুল করিম, মাসুক মিয়া, সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, মাহতাব উদ্দিন তালুকদার, এমরানুল হক চৌধুরী প্রমুখ।

মতবিনিময় সভায় জানানো হয়, হাউস ও নাগরিক পরিষদ ৭ ফেব্র“য়ারি থেকে ১২ ফেব্র“য়ারি পর্যন্ত কাংলার হাওর ও খরচার হাওরসহ কয়েকটি হাওরের ফসল রক্ষা বাঁধ পরিদর্শণ করেছে। তারা জানান, ২৮ ফেব্র“য়ারি হাওর রক্ষা বাধেঁর কাজের সময় সীমা শেষ হলেও এখন পর্যন্ত ৪৫ ভাগ কাজও হয়নি।

x