Skip to content

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে ২ প্রার্থীকে জরিমানা

সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে দুই প্রার্থীকে আটক করে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এদের মধ্যে চেয়ারম্যান পদ প্রার্থী মো. ওয়াহিদুর রহমান সুফিয়ানকে (হেলিকপ্টার) ২০ হাজার টাকা এবং ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদ প্রার্থী শাহ আলম সেরুল (জাহাজ) ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার রাত সাড়ে ৯টায় এ জরিমানা আদায় করে তাদের ছেড়ে দেওয়া হয়।

সুনামগঞ্জ জেলা নেজারত ডেপুটি কালেক্টর ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আমিনুল ইসলাম এ জরিমানা করেন।

পুলিশ জানায়, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে এসব প্রার্থীরা রাত সাড়ে ৮টার দিকে সুনামগঞ্জ সদর মডেল থানার প্রধান ফটকের সামনে মাইকে প্রচারণা চালাচ্ছিলেন।

এসময় পুলিশ তাদের উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধি ২০১৩ সালের (২১)- ২ ধারা মতে দুই প্রার্থীর রিকশাচালক, অটোরিকশা ও এক কর্মীকে আটক করে। পরে তাদের ভ্রাম্যমাণ আদলতে হাজির করলে বিচারক সাক্ষ্য প্রমাণ শেষে তাদের এ জরিমানা করেন।

আটক ব্যক্তিরা হলেন- চেয়ারম্যান পদ প্রার্থী মো. ওয়াহিদুর রহমান সুফিয়ান (হেলিকপ্টার), উপজেলার বাহাদুরপুর গ্রামের আকরম আলীর ছেলে শফিকুল ইসলাম ও রিকশাচালক শহরের জামতলার মৃত- আব্দুর রশিদের ছেলে হালিম এবং ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদ প্রার্থীর অটোরিকশা চালক শহরের নবী নগরের মৃত আব্দুল হাইয়ের ছেলে রেজাউল করিম। জরিমানা আদায়ের পর তাদের ছেড়ে দেওয়া হয়।

সুনামগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

x