Skip to content

পিলখানা হত্যাকাণ্ডের বিচার সঠিক হয়নি : ফখরুল

পিলখানা হত্যাকাণ্ডের বিচার সঠিক হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মাহসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তড়িঘড়ি করে এ বিচার করায় মূল অপরাধীরা কার্যত আড়ালে থেকে গেছে।

সদ্যকারামুক্ত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাসহ অন্য নেতাদের নিয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে পুস্পস্তবক অর্পন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এ সময় মির্জা আলমগীর পিলখানা হত্যাকাণ্ডের নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্ত দাবি করেন।

তিনি বলেন, যারা দেশের সর্বভৌমত্বে বিশ্বাস করে না তারাই পিলখানা হত্যাকাণ্ড ঘটিয়েছে। দেশের সীমান্ত অরক্ষিত রাখার চক্রান্তের অংশ হিসেবে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।

তিনি বলেন, আজ ২৫ ফেব্রুয়ারি জাতির শোকের দিন। ২০০৯ সালের এই দিনে দেশের স্বাধীনতা সর্বভৌমত্ব বিপন্ন হয়।

ফখরুল অভিযোগ করে বলেন, ‘হত্যাকাণ্ডের নেপথ্যের নায়কদের বিচারের আওতায় আনা হয়নি। মামলায়ও তাদের সম্পৃক্ত করা হয়নি। আমরা বিডিয়ার হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার ও তদন্ত দাবি করছি।’

সরকার বিরোধী মত দমনে রাষ্ট্রীয় যন্ত্র ব্যবহার করে সন্ত্রাস চালাচ্ছে বলেও অভিযোগ করেন মির্জা আলমগীর।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, এ সরকার জনগণের ওপর আস্থা রাখে না। এজন্য জনগণের ভাষা না বুঝে ক্ষমতা চিরস্থায়ী করার বাসনায় মত্ত হয়ে আছে। তাদের এ স্বপ্ন সফল হবে না বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ, মহানগর সদস্য সচিব আবদুস সালাম প্রমুখ।

x