Skip to content

বিডিআর বিদ্রোহের সঙ্গে খালেদা জিয়া জড়িত: হাছান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বিডিআর বিদ্রোহ নিয়ে বিএনপির বক্তব্য প্রত্যাখ্যান করেছেন। তিনি পাল্টা অভিযোগ করে বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া আইএসআইয়ের সহযোগিতায় বিডিআর বিদ্রোহের ঘটনা ঘটিয়েছে।

তিনি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া দুপুর ১২ টার আগে ঘুম থেকে উঠেন না। অথচ ২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি সকাল ৮ টায় ঘুম থেকে উঠে অজানা গন্তব্যে চলে গিয়েছিলেন। এতেই প্রমাণিত হয় বিডিআর বিদ্রোহের সঙ্গে তিনি সরাসরি জড়িত ছিলেন।

বুধবার দুপুরে রাজধানীর পাবলিক লাইব্রেরী মিলনায়তনে বাংলাদেশ নাগরিক সেবা (বিএনএস) আয়োজিত “সাম্প্রদায়িকতা অপশক্তি নির্মূল করার প্রত্যয়” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিডিআর হত্যাকা- নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলের মঙ্গলবারের বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, বিডিআর হত্যাকান্ডের পিছনে যারা কলকাঠি নেড়েছেন তাদের সকলের বিচার করা হবে।

সাবেক এ মন্ত্রী বলেন, উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরা হারলেও সরকার জিতেছে। কারণ শেখ হাসিনার অধীনে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ঢাকা মহানগর সভাপতি চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাবেক ছাত্র নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তারানা হালিম, সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

x