Skip to content

সুনামগঞ্জের ২ টি উপজেলা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

উপজেলা নিবার্চনের দ্বিতীয় ধাপে সুনামগঞ্জের ২টি উপজেলার নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নিজ নিজ উপজেলা নির্বাচন অফিস।

উপজেলা গুলো হচ্ছে, সুনামগঞ্জ সদর ও দিরাই উপজেলা।

বুধবার সকাল ১০ টা থেকে বিকেল সাড়ে ৩ টার দিকে প্রিজাইডিং অফিসাররা নিজ নিজ কেন্দ্রে ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে রওয়ানা দিয়েছেন।

দিরাই উপজেলা নির্বাচন অফিসার হাফিজুর রহমান জানান, এ উপজেলার ৭৪ টি ভোটে কেন্দ্রে মোট ১ লাখ ৫১ হাজার ৫৭১ জন ভোটর এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছেন, ৭৬ হাজার ৫২ জন এবং ৭৫ হাজার৫১৯ জন নারী ভোটার।

তিনি জানান, সকাল ১০ টা থেকে দুর্গম কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা ব্যালট বাক্স ও পেপারসহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে কেন্দ্র নিজ নিজ কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন এবং উপজেলা সদরের কাছের কেন্দ্র গুলোর প্রিজাইডং অফিসাররা বিকেল সাড়ে ৩ টায় কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।

সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসার ফজলুল কবির খান জানান, এ উপজেলায় ৬৭ টি ভোট কেন্দ্রে মোট ভোটার ১ লাখ ৬২ হাজার ৪৭৮ জন এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছেন, ৮১ হাজার ১৭৭ জন এবং নারী ভোটার হচ্ছেন, ৮১ হাজার ৩০ জন।

তিনি আরো জানান, প্রিজাইডিং অফিসাররা নির্বাচনী সরঞ্জামসহ নিরাপত্তার কর্মীদের নিয়ে ভোটে কেন্দ্রে পৌছে গেছেন।

এদিকে জেলা নির্বাটন অফিস জানায়, প্রতিটি উপজেলায় ৪ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী দায়িত্ব পালন করবেন এবং ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে প্রতিটি উপজেলায় একটি ভ্রাম্যমান আদলত থাকবে।

এবং প্রতিটি উপজেলায় র‌্যাব পলিশের পাশাপাশি এক প্লাটুন বিজিবি ও এক প্লাটুন সেনা সদস্য টহল দিবে।

x