Skip to content

‘নির্বাচনের দিন বিএনপি মিথ্যা সংবাদ সম্মেলন করে’

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচনের দিন সকালে একটি, দুপুরে একটি এবং রাতে একটি সংবাদ সম্মেলন করে বিএনপি ঢালাওভাবে মিথ্যা অভিযোগ করে। তারা বলেন- নির্বাচনে ব্যাপক কারচুপি হচ্ছে। অথচ ফলাফল শেষে দেখা যায় তারা বিজয়ী হয়েছে।

রাজধানী সেগুনবাগিচায় বীরউত্তম খাজা নিজামুদ্দিন মিলনায়তনে বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘চলমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, উপজেলা নির্বাচনে বিএনপির বিজয়ই প্রমাণ করে শেখ হাসিনার অধীনে দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হচ্ছে। বিএনপি জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করে যে ভুল করেছে আজীবনেও সেই ভুলের খেসারত দিতে পারবে না।

খালেদা জিয়ার যেকোনো সিদ্ধান্ত আসে সাত সমুদ্র তের নদীর ওপারে সূদুর ওয়াশিংটন থেকে। তিনি নিজে কোনো সিদ্ধান্ত নিতে পারেন না বলেও মন্তব্য করেন সাবেক এ মন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, ‘বিএনপির অনেক নেতার সঙ্গে আমাদের সাক্ষাৎ হয়। তারা আক্ষেপ করে বলেন উপর মহলের নির্দেশে আমরা নির্বাচনে অংশ নিতে পারিনি।’

১৯ দলীয় জোট এখন জঙ্গি সংগঠনে রূপ নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ইতোমধ্যে শিবিরকে সশস্ত্র সংগঠনের তালিকায় ৩ নম্বরে পাওয়া গেছে। আর এই সংগঠনযেহেতু ১৯ দলীয় জোটে আছে, সেহেতু এই জোট এখন জঙ্গি জোটে পরিণত হয়েছে।

সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার জাকির আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজম্ম লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

x