Skip to content

দু’টি উপজেলাতেই বিএনপি সমর্থিত প্রার্থী জয়ী

চতুর্থ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে সুনামগঞ্জের দু’টি উপজেলার দু’টিতেই বিএনপি সমর্থিত প্রার্থী জয়ী হয়েছেন। উপজেলাগুলো হচ্ছে, সুনামগঞ্জ সদর ও দিরাই।

বিজয়ীরা হচ্ছেন, সুনামগঞ্জ উপজেলা পরিষদে বিএনপি সমর্থিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন এবং দিরাইয়ে মো. হাফিজুর রহমান তালুকদার।

বৃহস্পতিবার দিনগত রাত ১২টার দিকে রিটানিং অফিসার ও সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবজিৎ সিংহ বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

সুনামগঞ্জ সদর উপজেলায়, ৬৭টি ভোট কেন্দ্রের সব ক’টির ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে। এর মধ্যে বিএনপি সমর্থিত দেওয়ান জয়নুল জাকেরীন (কাপ-পিরিচ) ৩৭ হাজার ৩ শ ৭৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো.জুনেদ আহমদ (মোটর সাইকেল) ১৪ হাজার ৪ শ ২০ ভোট ।

এদিকে ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে বদরুল কাদির মো. শিহাব (তালা) ২৩ হাজার ৩ শ ৫৭ ভোট পেয়ে বেসরকারিভাবে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দি মো. ফেদাউর রহমান (চশমা) ১২ হাজার ৯ শ ২৬ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নিগার সুলতানা কেয়া বৈদ্যুতিক পাখা) পেয়েছেন ৩০ হাজার ৭ শ ৮২ ভোট পেয়ে বেসরকারিভাবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দি হেলেনা বেগম (প্রজাপ্রতি) পেয়েছেন ২০ হাজার ৩ শ ৫১ ভোট।

এ উপজেলায় চেয়রম্যন পদে ৫ জন ও ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ০৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন।

সুনামগঞ্জ সদর উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৪৭৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছেন, ৮১ হাজার ১৭৭ জন এবং ৮১ হাজার ৩০১ জন নারী ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছেন ৭৬ হাজার ৫২ হন এবং ৭৫ হাজার ৫১৯ নারী ভোটার।

অপরদিকে দিরাই উপজেলায়, ৭৪টি ভোট কেন্দ্রের ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে। এর মধে বিএনপি সমর্থিত প্রার্থী মো. হাফিজুর রহমান তালুকদার (মোটর সাইকেল) ৪৫ হাজার ৮ শ ৪৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী আলতাব উদ্দিন(আনারস ) প্রতীকে পেয়েছেন ৪৪ হাজার ৭ শ ৬০ ভোট।

অপরদিকে ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান মো. গোলাপ মিয়া (উড়োজাহাজ) পেয়েছেন ৪০ হাজার ৯ শ ৪৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দি উপজেলা যুবলীগের আহ্বায়ক রঞ্জন কুমার রায় (টিউবওয়েল) পেয়েছেন ৪০ হাজার ৪ শ ০১ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত প্রার্থী ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যন ছবি চৌধুরী (হাঁস) পেয়েছেন ৪৪ হাজার ৬ শ ৩২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বীনা জয়নাল (কলস) পেয়েছেন ৩৮ হাজার ৬ শ ৪৬ ভোট।

এ উপজেলায় চেয়ারম্যান পদে ০২ জন ও ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ০৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন।

দিরাই উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেন ২ জন প্রার্থী এবং মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫১ হাজার ৫৭১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৬ হাজার ৫২ জন এবং ৭৫ হাজার ৫১৯ জন নারী ভোটার।

উল্লেখ্য, এ নিয়ে দেওয়ান জয়নুল জাকেরীন চতুর্থ বারের মতো সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

x