Skip to content

সুনামগঞ্জের দু’টি উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন দাখিল

চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে পঞ্চম ধাপে সুনামগঞ্জের ২ টি উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ জন ভাইস চেয়ারম্যান পদে ১৫জন (পুরুষ) এবং ১০ জন মহিলা প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলাগুলো হচ্ছে, সুনামগঞ্জের তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলা।

রোববার সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত দু’টি উপজেলায় চেয়ামন্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা নিজ নিজ উপজেলা নির্বাহী কর্মকর্তার ও সহকারি রিটানিং অফিসারদের নিকট মনোনয়নপত্র দাখিল করেছেন।

তাহিরপুর উপজেলা নির্বাচন অফিসার বেলাল হোসেন জানান, এ উপজেলায় চেয়ারম্যান পদে তার কার্যালয়ে ০৭ জন ও রিটানিং অফিসারের কার্যালয়ে ০২ জন, ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) ০৭ জন ও মহিলাভাইস চেয়ারম্যান পদে ০৬ জন এবং রিটানিং অফিসারের কার্যলালয়ে ০১ জন মনোনয়পত্র দাখিল করেছেন।

এরা হচ্ছেন, চেয়ারম্যান পদে তাহিরপুর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সুনামগঞ্জ জেলা বিএনপি’র সহসভাপতি আনিসুল হক, তাহিরপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও যুক্তরাজ্য বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সহ-সম্পাদক কামরুজ্জামান কামরুল, জেলা বিনপির সহ মৎস্য বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা বিএনপির সহ-সভাপতি রাখাব উদ্দিন, বিএনপি নেতা ও প্রাক্তন ইউপি চেয়ারম্যান আবুল কাসেম।

অপরদিকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন খাঁ, বিদ্রোহী প্রার্থী তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলী মর্তুজা, জালাল উদ্দিন, উত্তরশ্রীপুর ইউপি যুবলীগ সাধারণ সম্পাদক (বর্তমান উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান) রিয়াজ উদ্দিন খন্দকার লিটন, শ্রমিকলীগ নেতা আব্দুল হেকিম।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হচ্ছেন, বালিজুরী ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিলন কুমার তালুকদার, উপজেলা শ্রমিক দলের আহবায়ক ফেরদৌস আলম, উত্তর শ্রীপুর ইউনিয়ন যুবদল সভাপতি ফেরদৌস আলম আখঞ্জি,বিএনপি নেতা হাজ্বী লিয়াকত আলী, রতন মিয়া, খেলাফত মজলিস থেকে মাওলানা মোহাম্মদ সালেহ আহমদ, স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট প্রবীর রায়।

এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান আছিয়া আফিন্দি, খালেদা বেগম, ইউপি সদস্য হেলেনা আক্তার, নাসিমা বেগম, সাহেদা আক্তার, সুলতানা বেগম।

তাহিরপুর উপজেলায় ৪৫ টি কেন্দ্রে ১ লাখ ১৫ হাজার ১ শ ৭৩ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছেন ৫৭ হাজার,৯ শ ৩১ জন এবং ৫৭ হাজার ২ শ ৪৮ জন নারী ভোটার রয়েছেন।

অপরদিকে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বচন অফিসার জানান, সহকারি রিটানিং অফিসার ও ধর্মপাশা উপজেলা নির্বার্হী কর্মকর্তার কার্যালয়ে বিশ্বম্ভরপুর উপজেলায় চেয়ারম্যান পদে ০৪ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ)০৭ জন এবং মহিলা ৪ জন ও রিটানিং অফিসারের কার্যালয়ে একজন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন।

এ উপজেলায় চেয়ারম্যান পদে দীলিপ কুমার বর্মণ, জহিরুল ইসলাম, মো.রফিকুল ইসলাম, মো. হারুন অর রশিদ।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হচ্ছেন, মো. নূরে আলম, মো. সোলেমান তালুকদার, মো. আবুল বাশার, মো. শহিদুল ইসলাম, আবুল হাসনাত মো. ফখর উদ্দিন, মো. মোস্তফা কামাল, মো. ফজুল হক, তাজুদ খান এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হচ্ছেন, মাহফুজা আক্তার রিনা, গীতা রানী তালুকদার, মোছা. মদিনা আক্তার, মোছা. আয়েশা আক্তার ।

এ উপজেলায় ৩১ টি কেন্দ্রে ৮৬ হাজার ১ শ ২৫ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছেন ৪২ হাজার,৪ শ ৭৬ জন এবং ৪৩ হাজার ৬ শ ৪৯ জন নারী ভোটার রয়েছেন।

জেলা নির্বাচন অফিস জানান, এ দু’টি উপজেলায় আগামী ৫ মার্চ মনোনয়নপত্র বাছাই, ১২ মার্চ প্রত্যাহারের শেষ দিন এবং ৩১ মোর্চ ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

x