Skip to content

বাংলাদেশ অ্যাকাডেমি টি-টোয়েন্টি কাপ ৯ মার্চ

জাতীয় দলের সাবেক তিন ক্রিকেটার আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ অ্যাকাডেমি টি-টোয়েন্টি ক্রিকেট কাপ। এই টুর্নামেন্টে বিভিন্ন ক্রিকেট অ্যাকাডেমিগুলোর মধ্য থেকে ৮টি অ্যাকাডেমি অংশগ্রহন করবে। টুর্নামেন্ট চলবে আগামী ৯ মার্চ থেকে ১২ মার্চ পর্যন্ত। চার দিন ব্যাপি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিরপুর সিটি ক্লাব মাঠে।

ফোর এইচ গ্রুপের পৃষ্ঠপোষকতায় প্রথমবারের মতো এ ধরনের টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। এ ব্যাপারে বাংলাদেশ এ্যাকাডেমি কাপের সভাপতি-সাবেক ক্রিকেটার এবং বিসিবির বর্তমান নির্বাচক হাবিবুল বাশার বলেছেন,‘ক্রিকেট অ্যাকাডেমিগুলোতে সারা জীবন ক্রিকেটাররা শুধু অনুশীলন করে। কিন্তু খেলার কোনো সুযোগ তারা পায় না। তাদের সুযোগ করে দিতেই এমন আয়োজন। নকআউট পদ্ধতিতে এমন টুর্নামেন্টকে আরো আকর্ষনীয় করতে আইকন এবং প্রিমিয়ার লিগের কিছু ক্রিকেটার ৮ দলের হয়ে খেলবে। তারা একাডেমি দলগুলোর ক্রিকেটারদের কিছু শেখাতে ভূমিকা রাখবে।’

আইকন ক্রিকেটার মধ্যে ৮ জন হলো অলক কাপালি, ইলিয়াস সানি, তালহা জুবায়ের, মেহরাব জুনিয়র, শরীফউল্লাহ, তারেক আজিজ, মো. শরীফ ও সৈয়দ রাসেল।

ঢাকা থেকে ছয়টি এবং ঢাকার বাইরে দুটি দল এবারের বাংলাদেশ অ্যাকাডেমি টি-টোয়েন্টি ক্রিকেট কাপে অংশগ্রহন করবে। দলগুলো হলো- বডি লাইন ক্রিকেট কোচিং অ্যাকাডেমি ধানমন্ডি, ডিসকোভারি ক্রিকেট কোচিং অ্যাকাডেমি ধানমন্ডি, ইনডোর ক্রিকেট কোচিং অ্যাকাডেমি ধানমন্ডি, সিটি ক্লাব ক্রিকেট কোচিং অ্যাকাডেমি মিরপুর, সিরাজ ফোর এইচ স্পোর্টস অ্যাকাডেমি চট্টগ্রাম, লার্ন ক্রিকেট কোচিং অ্যাকাডেমি ধানমন্ডি, টি.কে স্পোটর্স ক্রিকেট কোচিং অ্যাকাডেমি মিরপুর, নারায়ণগঞ্জ ক্রিকেট কোচিং অ্যাকাডেমি নারায়ণগঞ্জ।

বুধবার মিরপুরের স্থানীয় এক হোটেলে বাংলাদেশ অ্যাকাডেমি টোয়েন্টি২০ ক্রিকেট কাপ নিয়ে সংবাদ সম্মেলন করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক ক্রিকেটার ও বিসিবির নির্ব‍াচক এবং বাংলাদেশ অ্যাকাডেমি কাপের সভাপতি হাবিবুল বাশার সুমন, সহ-সভাপতি ও সাবেক ক্রিকেটার সানোয়ার হোসেন ও হাসানুজ্জামন জরু এবং সাবেক ক্রিকেটার জাভেদ ওমর বেলিম

x