ছাতকে ১৮টন সরকারি গমসহ ট্রাক আটক

ছাতকে ১৮ মেট্রিক টন সরকারি গম ভর্তি একটি ট্রাক আটক করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় গোবিন্দগঞ্জ পয়েন্টে দায়িত্ব পালনরত ট্রাফিক পুলিশ ৩শ’ ৬৩বস্তা সরকারি গম ‘পাচার’ করার সময় ট্রাকটি (নং-ঢাকা মেট্রো ট-১১-৬৬৫৯) আটক করে।

গমসহ ট্রাক আটকের ঘটনা ছড়িয়ে পড়লে স্থানীয় যুবলীগ নেতা, ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ ট্রাকটি ছাড়িয়ে নিতে ট্রাফিক পুলিশকে হুমকি-ধামকি দিয়েছেন বলে অভিযোগ পুলিশের।
তাৎক্ষনিকভাবে স্থানীয় সাংবাদিকেরা ঘটনাস্থলে উপস্থিত হলে ট্রাকটি ছাড়িয়ে নেয়া সম্ভব হয়নি।

ট্রাফিক পুলিশের উপপরিদর্শক (টিএসআই) আবুল কালাম বৈধ কাগজপত্র দেখাতে বললে চালক সরকারি গমের কোন বৈধ কাগজপত্র বা চালান কপি দেখাতে পারেনি।

ট্রাক চালক আলাল উদ্দিন জানান, স্থানীয় এক দালালের মাধ্যমে ছাতক রেলওয়ে এলাকার সরকারি গোদাম থেকে ৩শ’ ৬৩বস্তা গম লোড করে বিসিক শিল্পনগরী গোটাটিকর সিলেট’র মঞ্জিল ফ্লাওয়ার মিলে নিয়ে যাওয়ার কথা ছিল। পেছনে একই গোদাম থেকে আরো প্রায় ৩শ’ বস্তা গম দুটি ট্রাকে ভর্তি করা হয়েছে মঞ্জিল ফ্লাওয়ার মিলে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে।

ছাতক থানার অফিসার্স ইনচার্জ শাহজালাল মুন্সি গমভর্তি ট্রাক আটকের ঘটনার সত্যতা স্বীকার বলে জানান, ইউএনও’র নির্দেশে গমসহ ট্রাকটি উপজেলা পরিষদ চত্বরে নিয়ে আসা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আইনুর আক্তার পান্না জানান, খবর পেয়ে ছাতক থানার ওসিকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী জানান, সরকারি কাগজপত্র ছাড়া এতো গম গোদাম থেকে বের করার কোন বৈধতা নেই। এটি একটি লুটপাটের অংশ বলে তিনি মনে করেন।

x