নানা আয়োজনে নারী দিবস পালিত

সুনামগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‍্যালি বের হয়।

মহিলা বিষয়ক অধিদপ্তর ও জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ওই র‍্যালিতে অংশ নেয়। র‍্যালি শেষে শহীদ আবুল হোসেন মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ছাতক : আমাদের ছাতক প্রতিনিধি আমিনুল ইসলাম হিরন জানান, ছাতকে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী বলেন, আধুনিক বিশ্বায়নে নারীদের অবদান অনস্বীকার্য। যুগ যুগ ধরে নারীরা রাষ্ট্রিয় ও সামাজিক কর্মকান্ডে গুরুত্বপূর্ন ভূমিকা রেখে আসছে।

উপজেলা নির্বাহী অফিসার আইনুর আক্তার পান্নার সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাশিদা বেগম ন্যান্সি, কৃষি কর্মকর্তা প্রদ্যুৎ কুমার ভট্টাচার্য্য, সমাজসেবা কর্মকর্তা এমরান খান, মহিলা বিষয়ক কর্মকর্তা আব্দুল হাই।

দিরাই : আমাদের দিরাই প্রতিনিধি জুবের সরদার দিগন্ত জানান, দিরাইয়ে ব্র্যাক, ভার্ড, সানক্রেড, পদ্মা ও এএসডি নামক বে-সরকারী উন্নয়ন সংস্থা ও সামাজিক সংগঠন দিগন্ত উন্নয়ন সংস্থার আয়োজনে দিরাইয়ে পালিত হলো আন্তর্জাতিক নারী দিবস। এ দিবসে প্রত্যন্ত অঞ্চলের আসা নারীরা সমবেত হন দিরাই উপজেলা গণমিলনায়তন হলে।

দিরাই উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ব্র্যাক, সানক্রেড, পদ্মা ও এএসডি সৌহার্দের সহযোগিতায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেন।

x