Skip to content

সমৃদ্ধশালী আধুনিক রাষ্ট্র গঠনে সরকার কাজ করছে

বর্তমান সরকার বাংলাদেশকে একটি সমৃদ্ধশালী আধুনিক রাষ্ট্র গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন অর্থপ্রতিমন্ত্রী এমএ মান্নান।

রোববার বিকেল ৪টায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আটপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে তাকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলার আটপাড়া উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে অর্থপ্রতিমন্ত্রী এমএ মান্নান এমপিকে এ সংবর্ধনা দেওয়া হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তির এ যুগে জনগণের আস্থা অর্জন ছাড়া রাষ্ট্র পরিচালনার কোনো সুযোগ নেই।

তিনি আরো বলেন, জনগণের রায়কে উপেক্ষা করে কোনদিন কেউ ক্ষমতায় যেতে পারে না। বিরোধী দল জনগণের রায়কে উপেক্ষা করে রাজপথে নৈরাজ্য চালিয়ে ক্ষমতায় যেতে চেয়েছিল, কিন্তু এদেশের জনগণ তা প্রতিহত করে তাদের মনোনীত সরকারকে ক্ষমতায় বসার সুযোগ তৈরি করে দিয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, দেশ ও জাতীর অগ্রগতি লক্ষ্যে জনরায়কে প্রাধান্য দিয়ে বর্তমান সরকার দেশের সামগ্রিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। এজন্য সরকারকে দেশবাসীর সহযোগীতা করার প্রয়োজন।

তিনি বলেন, বর্তমান সরকারের শাসনামলে সব বৈষম্য দূর করে শিক্ষানীতি প্রণয়নের মাধ্যমে শিক্ষাব্যবস্থায় আমুল পরিবর্তনের মাধ্যমে ভবিষৎ প্রজন্মকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা হচ্ছে। শিক্ষাঙ্গণ থেকে অস্ত্রের ঝনঝনাটি দূর করে জঙ্গিবাদের কলঙ্ক থেকে জাতিকে মুক্ত করে একটি সমৃদ্ধ আধুনিক গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য জননেত্রী শেখ হাসিনা আন্তরিকভাবে কাজ করছেন।

সংবর্ধনা সভায় বিশেষ অথিতির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিদ্দিক আহমদ,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ,উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা সহকারী কমিশনার ভূমি হারুণ অর রশীদ, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম, দ্পিক কান্তি দে প্রমুখ।

এর আগে দুপুর ১২টায় আব্দুস সামাদ আজাদ মিলনায়তনে উপজেলা মাদরাসা শিক্ষক সমিতির দেওয়া অপর এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী।

উপজেলা মাদরাসা শিক্ষক সমিতির সভাপতি ছমির উদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ রেজওয়ান আহমদ পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সত্যব্রত রায়, জগন্নাথপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুন নূর, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আতাউর রহমান কামালী, আশারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব খান, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম রিজু প্রমুখ।

x