Skip to content

ছাতকে সমাজসেবা অধিদপ্তরের দু’দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন

ছাতকে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের অর্থায়নে ‘সুন্দর সমাজ বিনির্মাণে সমাজ কর্মীদের ভূমিকা’ শীর্ষক অনুষ্ঠিত দু’দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা উপজেলা সম্মেলন কক্ষে সম্পন্ন হয়েছে।

বিভিন্ন শ্রেনী-পেশার ৭০জন নারী-পুরুষ এ প্রশিক্ষন কর্মশালায় অংশ নেন।

শনিবার সকালে প্রশিক্ষন কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী। উপজেলা নির্বাহী কর্মকর্তা আইনুর আক্তার পান্নার সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা এমরান খানের উপস্থাপনায় প্রথমদিনের প্রশিক্ষন কর্মশালায় প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলদুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা আব্দুল হাই ও পজিপ’র প্রকল্প কর্মকর্তা কমালিকা দেব।

২য়দিনের প্রশিক্ষন কর্মশালায় পরিবার পরিকল্পনা সহকারি কর্মকর্তা আব্দুল হামিদ, উপজেলা সমবায় কর্মকর্তা বিজিত রঞ্জন কর, মৎস্য কর্মকর্তা শরীফুল আলম, বিআরডিবি’র কর্মকর্তা সারওয়ার আহমদ, এসআই হারুনুর রশিদ। দু’দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালায় সামাজিক অধিকার, সমাজকর্মীর দায়িত্ব ও কর্তব্য, বাল্য বিবাহ, যৌতুক, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, স্বাস্থ্য সেবা, শিক্ষার মানোন্নয়নে সমাজকর্মীর ভূমিকা, দারিদ্র বিমোচন, জঙ্গিবাদ রোধ, অগ্নিকান্ড ও প্রাকৃতিক দূর্যোগ প্রতিরোধ, ভূমি ক্রয়-বিক্রয়, কৃষি উন্নয়নে তথ্য প্রযুক্তির ব্যবহার, সামাজিক ক্ষমতায়নে এনজিওদের ভূমিকা, পরিবেশ বান্ধব স্থাপনা তৈরি, যুব সমাজের অবক্ষয় ও প্রতিকারসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষন দেয়া হয়।

প্রশিক্ষনের সমাপনী দিনে সমাপনী বক্তব্য রাখেন, সমাজসেবা কর্মকর্তা এমরান খান। প্রশিক্ষনের ফাঁকে বাউল শিল্পী গোষ্ঠি সঙ্গীত পরিবেশন করেন।

x