Skip to content

শাল্লায় নির্বাচনী আচরণ বিধি লঙ্গনের অভিযোগ বিএনপি’র প্রার্থীর

শাল্লা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের উপদেষ্টন্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্তের বিরুদ্ধে অভিযোগ করেছেন বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী গণেন্দ্র চন্দ্র সরকার।

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে সহকারি রিটানিং অফিসার ও শাল্লা উপজেলা নির্বার্হী কর্মকর্তার নিকট তিনি লিখিত অভিযোগ দায়ের করেন।

শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএম মহিউদ্দিন মাহিন বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযোগের বিষয়টি তদন্ত করে দেখা হবে।

লিখিত অভিযোগে গণেন্দ্র সরকার উল্লেখ করেন, সরকারি সকল প্রকার সুযোগ সুবিধা কে কাজে লাগিয়ে সুরঞ্জিত সেন শাল্লা উপজেলা নির্বাচনে তার দলীয় প্রার্থী কে ভোট দেওয়ার আহ্বানই করে কান্ত হননি। তিনি বিভিন্ন ধর্মীয়, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন গ্রামে লাখ লাখ টাকা অনুদান দিচ্ছেন।

তিনি বলেন, সুরঞ্জিত সেন নির্বাচনী আচরণ বিধি লঙ্গন করে সরকারি ডাক বাংলা, উপজেলা পরিষদ মিলনায়তন এবং প্রশাসনকে ব্যবহার করছেন তার মনোনীত প্রার্থীর পক্ষে।

তিনি আরো উল্লেখ করেন, সুরঞ্জিত সেন শাল্লা উপজেলার বাহাড়া সুমেশ্বরী মন্দিরে ৫ লাখটাকা, শাল্লা গ্রামের মসজিদে ৪ লাখ টাকা, শাল্লা আছলম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ৬৫ লাখ টাকা, কার্ত্তিকপুর কবরস্থানে ২ লাখ টাকা, মান্নানপুর যুব সমাজ সমিতিতে ৫০ হাজার টাকা, কান্দা খান গ্রামের ৫০ হাজার টাকা, ঘুঙ্গিয়ার বাজরে ২ টি টিউবওয়েল, ২ লেট্রিন, ২ টি প্রশ্রাবখানা নির্মাণে অনুদান ঘোষণা করে তার মনোনীত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ), মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের নির্বাচনে বিজয়ী করার আহ্বান জানান। এতে শাল্লা উপজেলা পরিষদ নির্বাচন অবাধ ও নিরপেক্ষ নিয়ে তার ও জনমনে সংশয় দেখা দিয়েছে।

x