Skip to content

বিশ্বকাপের দ্বিতীয় দফা টিকিট বিক্রি শুরু

বিশ্বকাপ ফুটবল ২০১৪ এর দ্বিতীয় পর্যায়ের টিকিট বিক্রি শুরু করেছে আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফা। বুধবার থেকে ‘আগে এলে আগে পাবেন’ ভিত্তিতে অনলাইনে টিকিট ছাড়া হয়েছে। এখন ওয়েবসাইটে গেলেই পাওয়া যাবে টিকিট!

ফিফা জানিয়েছে তাদের ওয়েবসাইট থেকে ফুটবল-ভক্তরা টিকিট কিনতে পারবেন। এ পর্বে মোট এক লাখ ৬০ হাজার টিকিট ছাড়া হয়েছে। তবে উদ্বোধনী ও ফাইনাল ম্যাচের টিকিট এ দফায় রাখা হয়নি। এ পর্যায়ে টিকিট বিক্রি চলবে ১ এপ্রিল পর্যন্ত।

তবে ফিফার ধারণা, সময়ের আগেই সব টিকিট বিক্রি হয়ে যাবে। ৩৩ লাখ টিকিটের মধ্যে প্রথম দফায় ২৩ লাখ টিকিট বিক্রি হয়েছে। শুরু হয়েছে দ্বিতীয় দফা, আর শেষ দফায় টিকিট বিক্রি শুরু হবে ১৫ এপ্রিল থেকে।

প্রথম পর্যায়ের টিকিট বিক্রি শুরু হয়েছিল ২০ আগস্ট থেকে। বিদেশিদের জন্য গ্রুপ পর্বের ম্যাচগুলোর সর্বনিম্ন টিকিটের দাম ৯০ ডলার। ফাইনাল ম্যাচের সর্বনিম্ন টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৪৪০ ডলার। আর সবচেয়ে দামি টিকিটটি ৯৯০ ডলারে।

ব্রাজিলিয়ানদের জন্য টিকিটের সর্বনিম্ন দাম নির্ধারণ করা হয়েছে ১৫ ডলার। অবশ্য শুধু শিক্ষার্থী, ষাটোর্ধ্ব বয়োজ্যেষ্ঠ ও সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে জড়িত ব্যক্তিরাই ওই দামে টিকিট কিনতে পারবেন। আর সাধারণ ব্রাজিলিয়ানদের জন্য টিকিটের সর্বনিম্ন দাম ধরা হয়েছে ৩০ ডলার।

ফিফা মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে, ফাইনাল ও উদ্বোধনী ছাড়া আরো পাঁচটি ম্যাচের টিকিট নেই এবারের তালিকায়। এই ম্যাচগুলোর মধ্য রয়েছে দুটি গ্রুপ ম্যাচও। একটি ইংল্যান্ড ও ইটালির মধ্যকার এবং অন্যটি পর্তুগাল ও যুক্তরাষ্ট্রের মধ্যকার ম্যাচ। প্রথম দফায় ব্যাপক চাহিদার কারণে ওই ম্যাচগুলোর টিকিট এই দফায় ছাড়া হয়নি।

১২ জুন ব্রাজিলের সাও পাওলোতে উদ্বোধনী ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর বিশ্বকাপ-২০১৪।

x