Skip to content

বিমানটি দাউ দাউ জ্বলছিল!

মালয়েশিয়ার হারিয়ে যাওয়া বিমানটি নিয়ে সর্বশেস খবরে রহস্য আরো ঘনিভূত হয়েছে। হারিয়ে যাওয়ার আগ মুহূর্তে বিমানিটকে জ্বলন্ত অবস্থায় দেখেছেন বলে দক্ষিণ চীন সাগরের একটি তেলের রিগে কর্মরত এক শ্রমিক দাবি করেন। ইনসাইডার।

দক্ষিণ চীন সাগরের ‘সোনগা মারকার’ ড্রিলিং প্লাটফর্মে কাজ করেননিউজিল্যান্ডের বাসিন্দা মাইক ম্যাক। এক ইমেইল বার্তায় মাইক বিমানটি সম্পর্কে বিমানটিকে জ্বলতে দেখেছেন বলে দাবি করেন।

মাইক তার জ্যেষ্ঠ কর্তাদের কাছে ইমেইল বার্তায় লিখেছেন, “আমার অবস্থান থেকে ৫০/৭০ কিলোমিটার দূরে অনেক ওপরে দাউদাউ করে জ্বলছিল বিমানটি। পুরো বিমানটিকে একটি আগুনের কুণ্ড বলে মনে হয় তার কাছে।

ভিয়েতনামের সংশ্লিষ্ট কর্মকর্তারা মাইকের এমন ই-মেইল পেয়েছে বলে নিশ্চি করেছেন। কিন্তু ম্যাককের দেওয়া তথ্য অনুযায়ী অনুসন্ধান চালিয়ে কিছুই পায়নি বলে জানান ভিয়েতনামের তল্লাশি দল।

এর আগে শুক্রবার শেষরাতে কুয়ালালামপুর থেকে ২৩৯ যাত্রী নিয়ে চীনগামী মালয়েশিয়া এয়ারলাইন্সের বিমানটি নিখোঁজ হয়ে যায়। বিমানটির বেশির ভাগ যাত্রীই ছিল চীনা নাগরিক।

কুয়ালালামপুর থেকে যাত্রার প্রায় ১ ঘণ্টা পর যখন ভিয়েতনামের দক্ষিণ সা মাও উপত্যকা পার হচ্ছিল তখনই বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হয়।

x