Skip to content

বর্ণাঢ্য আয়োজনে পর্দা উঠলো টি-টোয়েন্টি বিশ্বকাপের

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে শুরু হলো ওয়ার্ল্ড টি-টোয়েন্টি ২০১৪, বাংলাদেশ। বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা ২০ মিনিটে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনকালে প্রধানমন্ত্রী ক্রিকেটের টি টোয়েন্টি সংস্করণের প্রশংসা করেন। তিনি বলেন, ‘এটি ক্রিকেটকে আরো রোমাঞ্চকর করে তুলেছে।’

বিশ্ব ক্রিকেটের সেরা তারকাদের দুর্দান্ত নৈপুণ্যে এবারের আসরের স্মৃতি অনেক দিন মানুষের মনে গেঁথে থাকবে বলেও আশা প্রকাশ করেন শেখ হাসিনা। তিনি বলেন, “বিসিবিকে বিশেষ ধন্যবাদ। তারা রাত দিন খেটে, অনেক পরিশ্রম করে এমন একটি অনুষ্ঠানের আয়োজন করেছে।”

প্রধানমন্ত্রী বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন সফল করে আমরা দেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে চাই। এজন্য সবার সহযোগিতা চাই, বিশেষ করে তরুণ প্রজন্মের।’

এরপর তিনি স্টেডিয়ামের ভিভিআইপি প্যাভিলিয়নে বিশেষভাবে বানানো মঞ্চ থেকে উদ্বোধন ঘোষণা করেন। সাথে সাথে আতশবাজির খেলায় বর্ণিল হয়ে ওঠে ঢাকার আকাশ।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিলেন উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতজ্ঞ এ আর রহমান। তার সাথে এ আয়োজনের আলো আরো বাড়িয়েছেন অ্যাকন। এ ছাড়া বাংলাদেশি শিল্পীরাও ছিলেন। বাংলাদেশি শিল্পীদের মধ্যে পারফর্ম করেছেন সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, মমতাজ ও কুমার বিশ্বজিৎ।

বাংলাদেশি ব্যান্ডের মধ্যে পারফর্ম করে এলআরবি, সোলস, মাইলস, অর্ণব অ্যান্ডস ফ্রেন্ডস।

উল্লেখ্য, ওয়ার্ল্ড টি-টোয়েন্টি প্রথম ম্যাচটি মাঠে গড়াবে ১৬ মার্চ। স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে আফগানিস্তান।

x