জামালগঞ্জ উপজেলা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

উপজেলা নিবার্চনের তৃতীয় ধাপে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নিজ উপজেলা নির্বাচন অফিস।

শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টার মধ্যেই প্রিজাইডিং অফিসাররা নিজ নিজ দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রে ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে রওয়ানা দিয়েছেন।

সহকারি রিটার্নিং অফিসার ও জামালগঞ্জ উপজেলা নির্বাার্হী কর্মকর্তা এস এম শফি কামাল জানান, এ উপজেলার ৪০ টি ভোটে কেন্দ্রে মোট ৯৯ হাজার ৫৪৭ জন ভোটর এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছেন, ৫০ হাজার ২ শ ৮৫ জন এবং ৪৯ হাজার ২শ ৬২ জন নারী ভোটার।

তিনি জানান, সকাল ১০টা থেকে দুর্গম কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা ব্যালট বাক্স ও পেপারসহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে নিজ নিজ কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন এবং উপজেলা সদরের কাছের কেন্দ্রগুলোর প্রিজাইডং অফিসাররা বিকেল ৪টায় কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা হন। তারা নির্বাচনী সরঞ্জামসহ নিরাপত্তা কর্মীদের নিয়ে ভোটে কেন্দ্রে পৌছে গেছেন।

এদিকে জেলা রিটার্নিং আফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবজিৎ সিংহ জানান, জামালগঞ্জ উপজেলার প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে ৬ জন পুলিশসহ প্রয়োজনীয় সংখ্যক আনসার থাকবে।
স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশের ৮ টি টিম, ২০ সদস্যের বিজিবি’র ৩টি টিম, সেনাবাহিনীর ১৫ সদস্য করে ৩টি টিম, ৮ সদস্য করে র‌্যাবের ৩ টিম মাঠে থাকবে এবং র‌্যাবের ৮ সদস্য করে অরো ৩ টিম রির্জাভ থাকবে।

৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী দায়িত্ব পালন করবেন এবং ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে একটি করে ভ্রাম্যমাণ আদলত থাকবে।

x