Skip to content

ক্রিকেটময় দুটি পাতা একটি কুড়ির শহর সিলেট

এবার বিশ্ব দেখবে ‘দুটি পাতা একটি কুড়ি’র শহরে ক্রিকেট উন্মাদনা। চার-ছক্কা আর ব্যাট বল নিয়েই প্রকৃতির কোল বেয়ে মাঠে নামছেন বিশ্ব ক্রিকেটাররা।

আইসিসি ওয়ার্ল্ড টি-২০ দিয়েই অভিষেক হচ্ছে, ‘এশিয়ার সুন্দরতম’ ও দেশের অষ্টম আন্তর্জাতিক ভেন্যুর মর্যাদা পাওয়া সিলেট ক্রিকেট স্টেডিয়ামের। একই সঙ্গে এটি দেশের প্রথম গ্রিন গ্যালারি মাঠও।

সোমবার জিম্বাবুয়ে-আয়ারল্যান্ড ম্যাচ দিয়ে ওয়ার্ল্ড টি-২০ -এর সিলেট পর্বের সূচনা হবে। একই দিনে অপর ম্যাচে মুখোমুখি হবে আরব আমিরাত ও নেদারল্যান্ডস। বাছাই পর্বের ছয়টি ম্যাচ খেলবে আয়ারল্যান্ড, আরব আমিরাত ও নেদারল্যান্ডস।

শনিবার সকাল থেকে বিকেল সিলেটে অনুশীলনে নেমেছে দলগুলো।

রিকাবীবাজার সিলেট জেলা স্টেডিয়ামে অনুশীলনে ব্যস্ত দেখা গেছে, চিকেম্বুরার দল জিম্বাবুয়েকে। বিকেলে ক্যাডেট কলেজ মাঠে অনুশীলন করছে নেদারল্যান্ডস।

একদিকে, ক্রিকেটারদের অনুশীলন অন্যদিকে টি-২০ এর ক্রিকেটময়তা ছুঁয়ে গেছে সিলেটে পথ, মাঠ, ঘাট। বলা যায়, শহর সিলেট মেতেছে, উৎসবে আর উল্লাসে। সৌন্দর্য বর্ধনে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা স্বেচ্ছায় মনের মাধুরী মিশিয়ে আলপনা এঁকে বর্ণিল করে সাজিয়েছেন সিলেট শহরকে।

পাঁচ কোটি টাকায় সিলেট সিটি কর্পোরেশন সাজানো-গোছানোর কাজ করছে, যা এখনও চলছে। সন্ধ্যা হলেই আলোর ঝলকানি উপভোগ করছেন নগরবাসী। সব মিলিয়ে ক্রিকেটের শহর সিলেট এখন টি-২০ খেলা আয়োজনে ব্যস্ত।

আইসিসি ওয়ার্ল্ড টি-২০ লোগো সম্বলিত বিলবোর্ডে ছেয়ে গেছে সব মোড়। ক্রিকেটের সুন্দর আসর সুচারু করতে প্রস্তুতি নিয়েছে নিরাপত্তা বাহিনীও।

এ সব কাজ যৌথভাবে করেছে আইসিসির ইভেন্ট ম্যানেজমেন্ট ও সরকারের সহযোগিতায় সিলেট সিটি কর্পোরেশন।

রোববার স্বাগতিক বাংলাদেশ আর আন্তর্জাতিক ক্রিকেটের নতুন সদস্য দেশ আফগানিস্তানের খেলার মধ্য দিয়ে বাংলাদেশে শুরু হচ্ছে আইসিসি ওয়ার্ল্ড টি-২০-র আসর।

x