Skip to content

তাহিরপুরে জমে উঠেছে প্রচার-প্রচারনা

তাহিরপুরে জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচার প্রচারনা। প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা নাওয়া-খাওয়া ভুলে গিয়ে ভোট প্রার্থনা করছেন ভোটারদের দ্বারে দ্বারে।

এবারের নির্বাচনে তাহিরপুর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা বিএনপি’র সহসভাপতি আনিসুল হক ১৯ দলীয় জোটের সমর্থিত প্রার্থী। তার প্রতীক কাপ-পিরিচ। তিনি তাহিরপুর উপজেলা ১৯ দলের আহবায়কও। ১৯ দলীয় প্রার্থী আনিসুল হকের কাপ-পিরিচ প্রতীকের পক্ষে মঙ্গলবার দিনভর উপজেলার সদর ও বালিজুরী ইউনিয়সহ ৪/৫টি ইউনিয়নের ১০/১৫টি গ্রামের গণসংযোগ করেছেন দলীয় নেতাকর্মীরা।

এ সময় আনিসুল হকের সঙ্গে ছিলেন, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক সোহেল আহমদ,বালিজুরী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহসভাপতি আব্দুর রহমান, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক বাবুল মিয়া মেম্বার, ইউপি সদস্য আলী নেওয়াজ, রেণু মিয়া, করিম মেম্বার, সাবেক ইউপি সদস্য আব্দুল আজিজ, আব্দুল কদ্দুছ, ফৌজদার আলী মেম্বার, ইনু মিয়া, আবুল একরাম, গোলেনুর, সালিম উদ্দিন, মারফত আলী, রমজান আলী, হারিছ আলী,বালিজুরী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ছয়ফুল আলম, ইউনিয়ন কৃষকদলের সভাপতি মাহমুদ আলী, ইউনিয়ন যুবদল সভাপতি আবুল হুদা, ইউনিয়ন শ্রমিককদল সভাপতি ফারুক আহমদ, ইউনিয়ন কৃষকদলের সাধারণ সম্পাদক ফারুক মিয়া, ইউনিয়ন যুবদলের যুগ্ম আহবায়ক রতি মিয়া। গণ সংযোগ কালে তারা ৩/৪টি পথ সভা করেছেন।

পথসভায় আনিসুল হক বলেন, তিনি তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পানের সময় উপজেলার রাস্তা-ঘাটের উন্নয়নসহ সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি ও সামজিক উন্নয়নের কথা উপজেলাবাসীর জানা আছে । তাই আবারো উপজেলার সার্বিক উন্নয়নে ভোটাররা তার বিগত উন্নয়ন কর্মকান্ডের ধারাবাহিকতা রক্ষার সার্থে কাপ-পিরিচ প্রতীকে ভোট দিয়ে তাকে নির্বাচিত করবেন।

এদিকে বিএনপি’র বিদ্রোহী প্রার্থী ও সাবেক ছাত্র নেতা কামরুল ইসলাম কামরুল ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন। তিনি নবীন ও তরুণ ভোটারদের টানতে ছাত্রদল নেতা মেহেদী হাসান উজ্জলসহ ছাত্র নেতাদের সঙ্গে নিয়ে গ্রামা-গ্রামান্তরে ভোটারদের কে তরুণ নেতৃত্বের প্রতি আকৃষ্ট করতে মাথার ঘাম পায়ে ফেলে নিরলসভাবে ভোট প্রার্থনা করছেন।

অন্যদিকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী উত্তর শ্রীপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান স্পষ্টভাষী জন প্রতিনিধি আবুল হোসেন খান হেলিকাপ্টার প্রতীক নিয়ে এ নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন। নেতাকর্মীদের নিয়ে ছুটছেন ধনী-গরীব ও খেটেখাওয়া মানুষের বাড়ি বাড়ি। তিনি তার সভাব সুলব ভাবভঙ্গিমায় সরকারের উন্নয়ন কাজের ফিরিস্তি তোলে ধারে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হেলিকাপ্টারে ভোট দিয়ে তাহিরপুর উপজেলার ইন্নয়নের ধারাকে অব্যাহত রাখার আহ্বান জানাচ্ছেন।

অপরদিকে দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতার ঝুলির ফুলঝুড়ি ছড়িয়ে নিবার্চানের মাঠে দোয়াত কলস প্রতীক নিয়ে চষে বেড়াচ্ছেন হাজী মো. আজালল উদ্দিন। তিনি তার অভিজ্ঞতা, বিশ্বাসযোগ্যতা এবং স্বেচ্ছাচারিতা ও দুর্নীতি প্রতিরোধের অঙ্গিকার নিয়ে ভোট প্রার্থনা করছেন।

তাহিরপুর উপজেলায় ০৬ জন চেয়াম্যান প্রার্থী, ০৪ জন ভাইস চেয়ারম্যান (পুরুষ) প্রর্থী এবং ০৭ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

এ উপজেলার ৪৫ টি কেন্দ্রে ১ লাখ ১৫ হাজার, ১ শ ৭৯ জন ভোটার আগামী ২৩ মার্চ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

x