Skip to content

শাল্লা ও ধর্মপাশায় ভোটগ্রহণ চলছে

উপজেলা নিবার্চনের চতুর্থ ধাপে সুনামগঞ্জের ধর্মপাশা ও শাল্লা উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

দু’টি উপজেলার এক শতটি কেন্দ্রের মধ্যে ৫৬টি কেন্দ্র গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ)। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বায়েস আলম জানান, ধর্মপাশা থানায় ৩৯টি কেন্দ্রের মধ্যে ২৯টি কেন্দ্র গুরুত্বপূর্ণ। ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লার মনির হোসেন জানান, এ থানার ২৫টি কেন্দ্রের মধ্যে ০৬টি গুরুত্বপূর্ণ এবং শাল্লা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুর রহমান জানান, শাল্লা উপজেলার ৩৬টি কেন্দ্রের মধ্যে ২১টি কেন্দ্র গুরুত্বপূর্ণ।

সহকারি রিটার্নিং অফিসার ও ধর্মপাশা উপজেলা নির্বার্হী কর্মকর্তা খালেদুর রহমান জানান, এ উপজেলার ৬৪টি ভোটে কেন্দ্রে মোট ১ লাখ ৩৬ হাজার ২ শ ১৯ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছেন ৬৮ হাজার ৩ শ ২৯ জন এবং ৬৭ হাজার ৮শ ৯০ জন নারী ভোটার।

এদিকে সহকারি রিটার্নিং অফিসার ও শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএন মহিউদ্দিন কবির মাহিন জানান, উপজেলার ৩৬ কেন্দ্রে ৭০ হাজার ৯ শ ০৬জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছেন ৩৫ হাজার ৬ শ৪২ জন এবং ৩৫ হাজার ২ শ ৬৪ জন নারী ভোটর।

জেলা রিটার্নিং আফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবজিৎ সিংহ জানান, প্রতিটি উপজেলার প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ অফিসারের নেতৃতত্বে ৫ জন পুলিশসহ প্রয়োজনীয় সংখ্যাক আনসার দায়িত্বে রয়েছে।
ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশের পাশাপাশি, ২ প্লটুন বিজিবি ২ প্লাটুন সেনা সদস্য ও র‌্যাব মাঠে আছে।

৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী দায়িত্ব পালন করবেন এবং ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে একটি করে ভ্রাম্যমাণ আদলত সক্রিয় রয়েছে।

x