Skip to content

সুনামগঞ্জে ‘পদক্ষেপ’ এর কর্মী সম্মেলন

সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন, পশ্চাৎপদ সুনামগঞ্জের শিক্ষা ও স্বাস্থ্যসেবাকে এগিয়ে নিতে এনজিওগুলোর পাশাপাশি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও বিত্তবানদেরকে এগিয়ে আসার উদাত্ত আহবাণ জানিয়েছেন।

বেসরকারি উন্নয়ন সংস্থা পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র – সুনামগঞ্জ ও সিলেট এরিয়ার যৌথ উদ্যোগে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুক্রবার স্থানীয় শহীদ জগৎজোতি পাঠাগার মিলনায়তনে সুনামগঞ্জ ও সিলেট এরিয়ার মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মীদের নিয়ে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জয়নুল জাকেরীন আরো বলেন, স্বেচ্ছাসেবী সংস্থা পদক্ষেপকে অনুসরণ করে সুনামগঞ্জের শিক্ষা ও স্বাস্থ্য সেবাকে এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, ক্ষুদ্র ঋণের পাশাপাশি শিক্ষা-স্বাস্থ্য ও কৃষি খাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে পথচলা এ প্রতিষ্ঠানটিকে দেশের অনগ্রসরমান জনগোষ্ঠীকে দারিদ্রমুক্ত করতে সমন্বিত উন্নয়ন কৌশল গ্রহন করতে হবে।

সংস্থার নির্বাহী পরিচালক ইকবাল আহাম্মদ এর সভাপতিত্বে ও সুনামগঞ্জ এরিয়া ম্যানেজার মজিবুল হকের পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রধান কার্যালয়ের ডেপুটি ম্যানেজার হাসানুর রহমান, বি-বাড়িয়া জোনের জোনাল ম্যানেজার তরিকুল ইসলাম, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সহসাধারণ সম্পাদক এমদাদুল হক প্রমুখ।

উল্লেখ্য ১৯৮৬ সাল থেকে দেশের বিভিন্ন জেলায় গ্রামীণ জনপদের আর্থ সামাজিক উন্নয়নের মাধ্যমে দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র নামে এই সামাজিক সংগঠনের কার্যক্রম শুরু হয়।
শুরু থেকে আজোবধি সিলেট ও সুনামগঞ্জ জেলায় মাইক্রোফাইনান্সের পাশাপাশি সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নে ২০১১ সাল থেকে সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে শিক্ষা, স্বাস্থ্য ও চিকিৎসাসেবা দানসহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে পিকেএসএফের অর্থায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সামাজিক এ প্রতিষ্ঠানটি।

x