Skip to content

তাহিরপুর ও বিশ্বম্ভরপুরে অধিকাংশ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

উপজেলা নিবার্চনের পঞ্চম ধাপে সুনামগঞ্জের তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাচনে ৭৬ টি কেন্দ্রের মধ্যে ৪৭ টি কেন্দ্রই গুরুত্বপুর্ণ (ঝুঁকিপূর্ণ) চিহ্নিত করেছে পুলিশ প্রশাসন।

তাহিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান জানান, এ থানায় ৪৫ টি কেন্দ্রের মধ্যে ২৮ কেন্দ্র গুরুত্বপূর্ণ।

এদিকে বিশ্বম্ভরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরুল আবছার খান জানান, এ থানার ৩১ টি কেন্দ্রের মধ্যে ১৯টি গুরুত্বপূর্ণ ।

অপরদিকে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নিজ নিজ উপজেলা নির্বাচন অফিস।

রোববার সকাল ১০ টা থেকে বিকেল সাড়ে ৩ টার দিকে প্রিজাইডিং অফিসাররা নিজ নিজ কেন্দ্রে ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে রওয়ানা দিয়েছেন।

সহকারি রিটানিং অফিসার ও তাহিরপুর উপজেলা নির্বাার্হী কর্মকর্তা মোহাম্মদ সোলায়মান জানান, এ উপজেলার ৪৫ টি ভোটে কেন্দ্রে মোট ১ লাখ ১৫ হাজার ০১ শ ৭৯ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছেন ৫৭ হাজার ০৯ শ ৩১ জন এবং ৫৭ হাজার ০২শ ৪৮ জন নারী ভোটার।

তিনি আরো জানান, প্রিজাইডিং অফিসাররা নির্বাচনী সরঞ্জামসহ নিরাপত্তার কর্মীদের নিয়ে ভোটে কেন্দ্রে পৌছে গেছেন।

এদিকে সহকারি রিটানিং অফিসার ও বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ আল মাহমুদ জানান, উপজেলার ৩১ কেন্দ্রে ৮৬ হাজার ০১ শ ২৫জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছেন ৪২ হাজার ০৪ শ ৭৬জন এবং ৪৩ হাজার ০৬শ ৪৯ জন নারী ভোটার।

দু’টি উপজেলার সহকারি রির্টানিং অফিসাররা জানান, সকাল ১০ টা থেকে দুর্গম কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা ব্যালট বাক্স ও পেপারসহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে কেন্দ্র নিজ নিজ কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন এবং উপজেলা সদরের কাছের কেন্দ্র গুলোর প্রিজাইডং অফিসাররা বিকেল সাড়ে ৩টায় কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।

এদিকে রিটানিং আফিসার ও সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবজিৎ সিংহ জানান, প্রতিটি উপজেলার প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ অফিসারের নেতৃতত্বে ৫ জন পুলিশসহ প্রয়োজিনীয় সংখ্যাক আনসার থাকবে।

ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশের পাশাপাশি, ২ প্লটুন বিজিবি ২ প্লাটুন সেনা সদস্য ও র‌্যাব মাঠে থাকবে।

৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী দায়িত্ব পালন করবেন এবং ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে একটি করে ভ্রাম্যমান আদলত থাকবে।

x