তাহিরপুরে কামরুল, বিশ্বম্ভরপুরে হারুন বিজয়ী

চতুর্থ উপজেলা নির্বাচনের পঞ্চম ধাপে সুনামগঞ্জের তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বিএনপির প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

তাহিরপুর উপজেলায় বিএনপি’র বিদ্রোহী প্রার্থী মো.কামরুজ্জামান কামরুল এবং বিশ্বম্ভপুরে বিএনপি সমর্থিত প্রার্থী মোহাম্মদ হারুনুর রশিদ বিজয়ী হয়েছেন।

সোমবার দিনগত রাত ১১ টারদিকে সহকারিটানিং অফিসার ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সোলায়মান এ ফলাফল ঘোষণা করেন।।

এ উপজেলায় ৪৫টি ভোট কেন্দ্রের সব ক’টির ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে। এর মধ্যে বিএনপি’র বিদ্রোহী প্রার্থী কামরুজ্জামান কামরুল (ঘোড়া) ২৭ হাজার ০৩ শ০৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দি বিএনপি সমর্থিত প্রার্থী আনিসুল হক(কাপ পিরিচ) পেয়েছেন ২০ হাজার ০৩ শ ২৮ ভোট।

এদিকে ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে বিএনপি সমর্থিত প্রার্থী ফেরদৌস আলম আখঞ্জী (চশমা) ২৯ হাজার ০১ শ ৭০ ভোট পেয়ে বেসরকারিভাবে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দি মো. রতন মিয়া (তালা ) ২৩হাজার ০১ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জাতায়াত সমর্থিত প্রার্থী শাহেদা আক্তার (পদ্মফুল) ২২ হাজার ০৯ শ ০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দি খালেদা বেগম (প্রজাপতি) পেয়েছেন ২১ হাজার ০৩ শ ৩৩ ভোট।

এ উপজেলায় চেয়রম্যন পদে ০৬ জন ও ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ০৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০৭জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন।

তাহিরপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা ০১ লাখ ১৫ হাজার ০১ শ ৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছেন ৫৭ হাজার ০৯ শ ৩১ জন এবং ৫৭ হাজার ০২ শ ৪৮ জন নারী ভোটার।

অপদিকে রাত সাড়ে ১০ টায় সহকারি রিটানিং অফিসার ও বিশ্বম্ভরপুর উপজেলা নির্বার্হী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ আল মাহমুদ বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদের নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

এ উপজেলায় ৩১টি ভোট কেন্দ্রের সব ক’টির ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে। এর মধ্যে বিএনপি সমর্থিত প্রার্থী হারুনুর রশিদ (মোটরসাইকেল) ২৪হাজার ০৭ শ ১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দি আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী দিলিপ কুমার বর্মণ (ঘোড়া) পেয়েছেন ১৫ হাজার ০২ শ ৯৭ ভোট ।

এদিকে ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. সুলেমান তালুকদার (তালা) ২১ হাজার ০১ শ ৪৯ ভোট পেয়ে বেসরকারিভাবে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দি মো. আবুল বাশার (টিউবওয়েল) ১৬ হাজার ০৩ শ ০৪ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোছা. আয়েশা আক্তার (প্রজাপ্রতি) ২৫ হাজার ০৫ শ ৪৪ভোট পেয়ে বেসরকারিভাবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দি গীতা রানী তালুকদার (হাঁস) পেয়েছেন ১৭ হাজার ০৬ শ ৭১ ভোট।

এ উপজেলায় চেয়রম্যন পদে ০৪ জন ও ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ০৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০৪জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন।
ধর্মপাশা উপজেলায় মোট ভোটার সংখ্যা ৮৬ হাজার ০১ শ ২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছেন ৪২ হাজার ০৪শ ৭৬ জন এবং ৪৩হাজার ০৬শ ৪৯ জন নারী ভোটার।

x