আট জেলার ১১ উপজেলায় মঙ্গলবার হরতাল

ভোটকেন্দ্র দখল, কারচুপি, জালভোট দেওয়া, পুনরায় নির্বাচন দাবি, এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার প্রতিবাদে মঙ্গলবার আট জেলার ১১ উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করা হয়েছে।

এর মধ্যে চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা, ব্রাহ্মণবাড়িয়ার কসবা ও সিরাজগঞ্জের শাহজাদপুরে আধাবেলা হরতাল পালন করা হবে।

উপজেলাগুলো হলো- নারায়ণগঞ্জের আড়াইহাজার, চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা, সাতক্ষীরা সদর, তালা,দেবহাটা,বরগুনা সদর, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, রাঙামাটি সদর ও সিরাজগঞ্জের শাহজাদপুর ও ফেনীর ছাগলনাইয়া উপজেলা। এসব উপজেলায় হরতালের ডাক দিয়েছে বিএনপি, জামায়াত ও আওয়ামী লীগ।

প্রতিনিধিদের পাঠানো খবর:

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা নির্বাচনে কারচুপি, জালিয়াতি, পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়াসহ ভোটকেন্দ্র দখলের অভিযোগে মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি।

সোমবার দুপুর দেড়টার দিকে উপজেলা বিএনপির সভাপতি বদরুজ্জামাখান খসরু এ ঘোষণা দেন।

চুয়াডাঙ্গা: ভোট কারচুপির অভিযোগে নির্বাচন বর্জন করে পুনরায় নির্বাচনের দাবিতে চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলায় মঙ্গলবার আধাবেলা হরতাল ডেকেছে ১৯ দল।

জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও নির্বাচনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ হরতাল পালন করা হবে।

সাতক্ষীরা: সাতক্ষীরার তালা, দেবহাটা ও সাতক্ষীরা সদর উপজেলায় মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা জামায়াত।

সোমবার অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে আগে থেকেই ব্যালট পেপারে সিল মেরে বাক্স ভর্তি, বিএনপির এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া, ভোটারদের ব্যালট না দেওয়া, সাধারণ ভোটারদের ভোটকেন্দ্র যেতে বাধা দেওয়া ও প্রশাসনের হস্তক্ষেপসহ ৩৫টি অভিযোগ এনে হরতালের ডাক দিয়েছে দলটি।

বিকেল ৫টার দিকে প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জেলা জামায়াতের সেক্রেটারি শেখ নুরুল হুদা বিষয়টি নিশ্চিত করেছেন।

বরগুনা: ভোট কেন্দ্র দখল করে ভোট জালিয়াতির প্রতিবাদ ও পুনরায় উপজেলা পরিষদ নির্বাচনের দাবিতে মঙ্গলবার বরগুনা সদরে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে জেলা বিএনপি।

সোমবার বিকেল ৪টার দিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এম নজরুল ইসলাম ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. রেজবুল কবির বরগুনা প্রেসক্লাবে সাংবাদিকদের এ তথ্য জানান।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় কেন্দ্র দখল, এজেন্টদের বের করে দেওয়া ও ব্যালট ব্যাপারে প্রকাশ্যে সিল মারার অভিযোগ এ আধাবেলা হরতাল ডেকেছে বিএনপি।

সোমবার দুপুর ১টার দিকে কসবা পৌর মিলনায়তনে সংবাদ সম্মেলন করে হরতালের ঘোষণা দেন বিএনপি সমর্থিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো. ইকলিল আজম।

রাঙামাটি: ভোট কেন্দ্র দখল, কারচুপিসহ বিভিন্ন অভিযোগ এনে রাঙামাটি সদর উপজেলা পরিষদে পুনরায় নির্বাচনের দাবিতে মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা আওয়ামী লীগ।

সোমবার বিকেল সাড়ে ৪টায় রাঙামাটি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে হরতালের ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাকির হোসাইন সেলিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতব্বর, আওয়ামী লীগ নেতা আশুতোষ বড়ুয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হোসেন, সাধারণ সম্পাদক মো. মনছুর প্রমুখ।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে মঙ্গলবার অর্ধদিবস হরতাল আহ্বান করেছে উপজেলা বিএনপি।

ভোটকেন্দ্র দখল, এজেন্টদের মারপিট ও প্রার্থীদের ভয়-ভীতি প্রদর্শনের প্রতিবাদে এ হরতাল আহ্বান করা হয়।

সোমবার বিকেল পৌনে ৪টার দিকে শাহজাদপুর উপজেলা বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে শাহজাদপুর উপজেলা বিএনপির সভাপতি হুসেইন শহীদ মোহাম্মদ গ্যাদন এ হরতালের ঘোষণা দেন।

ফেনী: ফেনীর ছাগলনাইয়ায় মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে উপজেলা বিএনপি।

ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে কারচুপি, জালভোট, কেন্দ্র দখলের প্রতিবাদে ও পুনরায় নির্বাচনের দাবিতে এ হরতাল আহ্বান করা হয়েছে।

সোমবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলা বিএনপির এক জরুরি সভায় এ হরতালের ডাক দেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ছাগলনাইয়া পৌরসভার মেয়র আলমগীর।

x