Skip to content

বৃহস্পতিবার থেকে সুনামগঞ্জে ৩ দিন ব্যাপী লোক উৎসব শুরু

লোক কবি রাধারমণ দত্ত, মরমী কবি হাছন রাজা এবং বাউল সম্রাট শাহ্ আব্দুল করিম স্মরণে বৃহস্পতিবার থেকে সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী লোক উৎসব।

লোক উৎসব উপলে বৃহস্পতিবার দিনগত রাত ১০ টায় জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের মিলনায়তনে মিট দি প্রেস অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মুহাম্মদ ইয়ামিন চৌধুরীর সভাপতিত্বে মিট দি প্রেসে বক্তব্য রাখেন, পুলিশ সুপার হারুন অর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক শাফায়াত মাহবুব চৌধুরী, দেবজিৎ সিংহ, ড. মাহমুদ উল্লাহ ও জেলা প্রাথমিক শিা কর্মকর্তা নুরুল ইসলাম, বিটিভি’র সুনামগঞ্জ জেলা সংবাদ প্রতিনিধি আইনুল ইসলাম বাবলু প্রমুখ।

এসময় জেলা প্রশাসক বলেন, ‘সুনামগঞ্জের গুণী সাধকরা বাংলাদেশের লোক সঙ্গীতকে সমৃদ্ধ করেছেন। এই লোক কবিদের জীবনগল্প নতুন প্রজন্মকে জানাতেই ৩ দিন ব্যাপী এ লোক উৎসবের আয়োজন করা হযেছে।

এই উৎসব সার্বজনীন করতে সকলের সহযোগিতা প্রয়োজন।’

মিট দি প্রেস- অনুষ্ঠানে জানানো হয় ৩ দিনের উৎসবে মিডিয়া পার্টনার থাকবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও এয়ারলিংক স্যাটেলাইট ক্যাবল নেটওয়ার্ক।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ও জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ৩ দিন ব্যাপী এ লোক উৎসবের পৃষ্টপোষকতা করছে লাফার্জ সুরমা।

৩ দিনের এ অনুষ্ঠানে অতিথি থাকবেন অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান, পীর ফজলুর রহমান মিসবাহ্ এমপি, অ্যাডভোকেট শামছুন নাহার বেগম এমপি, শিা মন্ত্রণালয়ের সচিব ড. মোহাম্মদ সাদিক, তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমদ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস এনডিসি, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান মো. জহির উদ্দিন আহমেদ এনডিসি, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোহাম্মদ আলী খান ও সিলেটের বিভাগীয় কমিশনার সাজ্জাদুল হাসান।

এ আয়োজনে শিল্পী বিশ্বজিৎ রায়, চন্দ্রাবতী বর্মণ, সেলিম চৌধুরী, মরিয়ম বেগম সুরমা ও আশিক উপস্থিত থাকবেন।

একই সঙ্গে বই পাঠে উদ্বুদ্ধ করা এবং নতুন পাঠক সৃষ্টির জন্য জাতীয় গ্রন্থ কেন্দ্রের উদ্যোগে এবং জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় তিন দিনব্যাপি বই মেলার আয়োজন করা হয়েছে। সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার বিকেলে মেলার উদ্বোধন করবেন অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান।

x