Skip to content

‘হুমায়ুন কবির জাহানুর ছিলেন দল মতের উর্ধ্বে’

সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন,‘আমাদের শ্রদ্ধা ও ভালবাসার মানুষ মরহুম হুমায়ূন কবীর জাহানুর ছিলেন দল ও মতে উর্ধ্বে। ব্যক্তিগতভাবে একটি রাজনৈতিক দলের দায়িত্বশীল পদে থাকার পরও তিনি সকলের মন জয় করেছিলেন তার ব্যবহার দিয়ে। তিনি বলেন, তাঁকে অকালে হারিয়ে সুনামগঞ্জবাসীর অনেক ক্ষতি হয়েছে।

শনিবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কর্ণিকার মুক্ত স্কাউটস গ্রুপের আয়োজনে আইনজীবী, রাজনীতিবিদি এবং সাংস্কৃতিক, ক্রীড়া ও স্কাউটস সংগঠক অ্যাডভোকেট হুমায়ূন কবীর জাহানুরের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

কর্ণিকার মুক্ত স্কাউটস গ্রুপের ভারপ্রাপ্ত সভাপতি দেওয়ান ইমদাদ রেজা চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বুরহান উদ্দিনের পরিচালনায় স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন, গবেষক ও লেখক অ্যাডভোকেট আবু আলী সাজ্জাদ হোসাইন, সিনিয়র সাংবাাদিক হোসেন তৌফিক চৌধুরী, জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট মাসুক আলম, প্রবাসী সাংবাদিক মহী জামান, ক্রীড়া সংগঠক পারভেজ আহমদ, পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব, জেলা রোভার স্কাউটস সাধারন সম্পাদক শাহ আবু নাসের, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট শেরেনূর আলী, স্কাউটস সংগঠক রেজওয়ানুল হক রাজা, সদর উপজেলা স্কাউটস সাধারণ সম্পাদক মো. রুহুল আলী, জেলা উদিচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা কাব লিডার কাননবন্ধু রায়, শিক্ষিকা কুহিনূর বেগম, স্কাউটস সংগঠক অ্যাডভোকেট সবিতা চক্রবর্তী, জেলা রোভার স্কাউটস লিডার রায়হান উদ্দিন, এ্যাকটিভ সিটিজেন্স ইয়ূথ লিডার্সের সাধারণ সম্পাদক জাকারিয়া আহমদ, স্কাউটস সংগঠক এ আহসান রাজীব, ছাত্রদল নেতা ফয়সল আহমদ প্রমুখ

এর আগে হুমায়ুন কবীর জাহানূরের স্মরণে শহরে একটি শোক র‌্যালি বের হয়। এতে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ অংশ নেন।

সভা শেষে মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মরহুম জাহানুর কর্ণিকার মুক্ত স্কাউটস গ্রুপের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

x