Skip to content

এবিএম মূসা আর নেই

বরেণ্য সাংবাদিক এবিএম মূসা আর নেই। বুধবার দুপুর সোয়া একটায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে… রাজেউন)।

এবিএম মূসার মেয়ে পারভীন সুলতানা ঝুমা সংবাদ মাধ্যমকে
তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার ল্যাবএইডে ভর্তি হন এবিএম মূসা। তিনি ব্লাড ক্যান্সারের মতো রোগ মাইলো ডিসপ্লাস্টিক সিনড্রোম-এ আক্রান্ত ছিলেন। এছাড়া তিনি দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। অবস্থার অবনতি হলে মধ্যরাতে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। তিনি হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ডা. বরেণ চক্রবর্তীর আওতায় চিকিৎসাধীন ছিলেন। প্রবীণ এ সাংবাদিককে ফেরাতে সকল চেষ্টা করে যাচ্ছিলেন তার নেতৃত্বাধীন বিশেষ টিম। সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে বুধবার সোয়া একটায় জীবনপ্রদীপ নিভে আসে দেশ ও জাতির বিবেকসম এবিএম মূসার। এর পরই তার লাইফসাপোর্ট খুলে দেওয়া হয় বলে জানিয়েছেন হাসপাতালের সিনিয়র ম্যানেজার সাইফুর রহমান লেলিন।

এবিএম মূসার বয়স হয়েছিল ৮৩ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী সেতারা মূসা, এক ছেলে ডা. নাসিম ও এক মেয়ে পারভীন সুলতানা ঝুমাসহ অসংখ্য ভক্ত ও গুণগ্রাহী রেখে গেছেন।

রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিশিষ্ট নাগরিক ও গুণী ব্যক্তিত্ব এবিএম মূসার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

x