Skip to content

সুনামগঞ্জে সাংবাদিকদের মানববন্ধন

দৈনিক যুগান্তরের সুনামগঞ্জ প্রতিনিধি হাবিব সারোয়ারের ছেলে শিহাব সরোয়ার শিপুর উপর এসিডে নিেেপর প্রতিবাদে ও দোষী ব্যক্তিদের গ্রেফতারের দাবিতে বুধবার সুনামগঞ্জে মানববন্ধন করেছে স্থানীয় সংবাদকর্মীরা।

বেলা ১১ টায় সুনামগঞ্জ ট্রাফিক পয়েন্টে সুনামগঞ্জের সাংবাদিকবৃন্দ লেখা ব্যানার নিয়ে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সাংবাদিক লতিফুর রহমান রাজু, পংকজ দে, কুলেন্দু শেখর দাস। এ মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন,অ্যাডভোকেট অলক চক্রবর্তী বাপ্পা প্রমুখ।

মানবন্ধনে বক্তারা অবিলম্ভে শিপুর উপর এসিড নিপেকারিদেও গ্রেফতারের দাবি জানান।

০৫ এপ্রিল শনিবার রাতে উপজেলার বাদাঘাট গ্রামের আব্দুর রব ভুইয়ার ছেলে মোজাম্মেল আলম ভুইয়াকে প্রধান ও অজ্ঞাত আরো একজন কে আসামী করা হয়েছে।

শিপুর বাবা হাবিব সরোয়ার আজাদ বাদী হয়ে তাহিরপুর থানায় এসিড অপরাধ দমন আইনে এ মামলা দায়ের করেন।

উল্লেখ্য, গত ২৯ মার্চ শনিবার দিনগত রাত ৮ টার দিকে শিপু বাদাঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিকিা কাজল আক্তারের বাসা থেকে প্রাইভেট পড়া শেষে তার গ্রামের বাড়ী তাহিরপুর উপজেলার বাদাঘাটের কামড়াবন্দ গ্রামে বাড়ি ফেরার পথে সে প্রকৃতির ডাকে সাড়া দিতে সড়কের পশ্চিম পার্শ্বে বসলে পূর্ব থেকে সড়কে ওৎ পেতে থাকা দুবৃত্তরা তার উপর এসিড নিপে করে। এতে শিপুর মুখ এসিডে ঝলসে যায়।

শিপুর চিৎকার শুনে স্থনীয়রা তাকে উদ্ধার করে স্থানীয় বাদাঘাট বাজারে প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়। গুরুতর আশংকাজনক অবস্থায় সেখান থেকে ওই রাত সাড়ে ৯ টায় তাকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। রাতেই শিপুকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারী ওয়ার্ডে ভর্তি করা হয়। বর্তমানে সে ওসমানীতে চিকিৎসাধীন রয়েছে।

x