ফেসবুক বন্ধুসমাজের উদ্যোগে ‘আনন্দবৈশাখ’ উদযাপন

বাংলা নববর্ষ-১৪২১ বঙ্গাব্দকে স্বাগত জানিয়ে সুনামগঞ্জে ‘আনন্দবৈশাখ-১৪২১’ উদযাপন করেছে ফেসবুকভিত্তিক সামাজিক সংগঠন ফেসবুক বন্ধুসমাজ।

মঙ্গলবার সন্ধ্যা ৭টায় শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে ব্যতিক্রমধর্মী এ আয়োজন করে সংগঠনটি।

অনুষ্ঠানে পুঁথিপাঠ ও পালাগানের আয়োজন করে গ্রামবাংলার পুরনো সাংস্কৃতিক ঐতিহ্যগুলোকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন এর আয়োজকেরা।

অনুষ্ঠানের শুরু হয় বৈশাখী গান দিয়ে। পরে একে একে বাউলশিল্পী ও পুঁথিপাঠের শিল্পীরা তাদের মনোমুগ্ধকর পরিবেশনার মধ্য দিয়ে উপস্থিত হাজারো দর্শককে মাতিয়ে তোলেন।

ক্রিসেন্থিমাম অন্তরা ও আহমেদ ইমতি মাছুমের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে পুঁথিপাঠ ও পালাগান ছাড়াও বিভিন্ন ব্যতিক্রমী সাংস্কৃতিক পরিবেশনা অন্তর্ভুক্ত ছিল।

সংক্ষিপ আলোচনায় বক্তব্য রাখেন, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর সদস্য, সুনামগঞ্জ জেলা পরিষদের সাবেক প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, ফেসবুক বন্ধুসমাজের সভাপতি প্রবাসী সাংবাদিক ইমানুজ্জামান মহী এবং তরুণ কবি ও প্রকাশক রাজীব চৌধুরী।

ব্যারিস্টার এম এনামুল কবির ইমন তাঁর বক্তব্যে বলেন, নতুন প্রজন্মকে সাংস্কৃতিক ঐতিহ্য রক্ষায় এগিয়ে আসতে হবে। মৌলবাদি শক্তির সাংস্কৃতিক ঐতিহ্য ধ্বংসের ব্যাপারে তাদের সচেতন থাকতে হবে। তিনি বলেন, রাজনীতি একটি শিল্প, আর এই শিল্পকে কেউ যেন কলুষিত করতে না পারে সে দিকে সবাই কে নজর রাখতে হবে।

পরে স্থানীয় শিল্পীরা গান ও নৃত্য পরিবেশন করেন।

x