Skip to content

শেষ হল তিনদিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ

জেলা প্রশাসক মুহাম্মদ ইয়ামীন চৌধুরী বলেছেন, আজকের ক্ষুদে বিজ্ঞানীরাই আগামীদিনের বিজ্ঞানী। বিজ্ঞান ও প্রযুক্তির এই যুগে মানুষের জীবনযাত্রার ধরন পালটে গিয়েছে, প্রযুক্তির কল্যাণে হয়েছে সহজতর। শিশু-কিশোরসহ সবাইকে বিজ্ঞানমনস্ক হতে হবে, বিজ্ঞানকে জানতে ও শিখতে হবে।

রোববার সন্ধ্যা ৬টায় সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে জেলা বিজ্ঞান ও প্রযুক্তি কমিটি কর্তৃক আয়োজিত ৩৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ’র সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্যপ্রযুক্তি) ড. আহমেদ উল্লাহ’র সভাপতিত্বে ও সহকারি কমিশনার শেখ জোবায়ের আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক পরিমল কান্তি দে এবং জেলা বিজ্ঞান ও প্রযুক্তি কমিটির সম্পাদক মোঃ ফয়েজুর রহমান। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন, বিজ্ঞান মেলা উদযাপন কমিটির সদস্য শিশু-সংগঠক তাওসিফ মোনাওয়ার।

আলোচনা শেষে বিজ্ঞান মেলায় অংশ নেয়া শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার তোলে দেন অতিথিরা।

বিজ্ঞান মেলায় বিজ্ঞান প্রকল্প প্রদর্শনীতে জুনিয়র গ্রুপে ফার্স্ট হয়েছে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের অন্তু ও সৌরভ, সেকেন্ড হয়েছে আলহেরার নাসির ও থার্ড এসসির ঋতুরূপা ও জ্যোতি। সিনিয়র গ্রুপে ফার্স্ট সরকারি কলেজের এমি, সেকেন্ড এষা ও থার্ড হয়েছে ফারিন।

এর আগে ১১এপ্রিল শুক্রবার বিকেল ৫টায় তিনদিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোশতাক আহমদ।

x