মানবতা বিরোধীদের বিচার ঠেকাতে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে- মিসবাহ উদ্দিন সিরাজ

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, মানবতা বিরোধীদেও বিচার ঠেকাতে স্বাদীনতা বিরোদীরা দেশে-বিদেশে ষড়যন্ত্র করছে। এদশে এখনই রাজনৈতিকভাবে চিহ্নিত করতে হবে।

বৃহস্পতিবার বিকেল ৫ টায় সুনামগঞ্জ ও মৌলভীবাজার সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামছুন নাহার বেগম কে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের দেওয়া সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহসভাপতি অ্যাডভোকেট আপ্তাব উদ্দিন-এর সভাপতিত্বে সংবর্ধণায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মিসবাহ উত্তিন বলেন, আজকে স্বাধীনতাকে নিয়ে, বঙ্গবন্ধুকে নিয়ে, মুক্তিযুদ্ধকে নিয়ে কটা করা হাচ্ছে।

তিনি বলেন, লন্ডনে বসে তারেক জিয়া সংবিধানকে ডিঙ্গিয়ে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে এমনকি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। সময় এসেছে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহযোগি সংগঠনের নেতাকর্মীদের সুসংগঠিত করে এগিয়ে যাওয়ার । যাতে আগামীতে সুনামগঞ্জে ৫টি আসন জননেত্রী শেখ হাসিনাকে উপহার দেওয়া যায়।

মিসবাহ উদ্দিন সিরাজ আরো বলেন, জাতি সংঘ মহাসচিব, আমেরিকার পররাষ্ট্র মন্ত্রী, বৃটেনসহ পৃথিবীর মোড়লদের রক্তচু উপো করে যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসি হয়েছে। মুক্তিযুদ্ধের লাখো শহীদের কথা মনে করে আন্তর্জাতিক ট্রাইবুন্যালের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল মানবতাবিরোধীর বিচার সম্পন্ন হবেই। তিনি বলেন যুদ্ধাপরাধী সাইদীর ফাঁসিও শীঘ্রই কার্যকর হবে।

তিনি আরো বলেন, আজ ১৭ই এপ্রিল ১৯৭১ সালে এই দিনে স্বাধীন বাংলাদেশের অস্থায়ী সরকার গঠন করা হয়েছিল।
তাই এ দিনটি আমাদের জাতীয় জীবনে একটি স্বরণীয় দিন। ১৭ই এপ্রিলকে সামনে রেখে অসাম্প্রদায়িক বাংলাদেশ সুদৃঢ় করতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল সহযোগি সংগঠনকে ভেদাভেদ ভুলে কাঁদে কাঁদ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুল হুদা মুকুটের পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধণা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংবর্ধিত অতিথি শামছুন নাহার বেগম শাহানা বলেন, প্রধানমন্ত্রী আমাকে যে দায়িত্ব দিয়েছেন, তা আমি সততার সাথে পালন করবো। দীর্ঘ দিন সবার সাথে সুখে-দুঃখে থেকে রাজনীতি করেছি, আগামীতেও একই ভাবে থাকতে চাই। কখনও সন্ত্রাস, অন্যায় কে প্রশ্রয় দেব না। মরহম আব্দুস সামাদ আজাদ, বরুণ রায়, রইছ উদ্দিন, জহুর আহমদসহ ত্যাগী রাজনীতিবিদদের আদর্শকে লালন কওে সুনামগঞ্জেরউন্নয়ন করতে সবার সহযোগিতা চাই ।

তিনি আরো বলেন, সরকারি সদর হাসপাতালের, শিা, সুরমা ব্রিজের দ্রুত নির্মাণ কাজের শেষ করার ব্যাপারে উদ্যেগে নিবেন।

সংবর্ধণা অনুষ্ঠানে আন্যন্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হায়দার চৌধুরী লিটন, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট রইছ উদ্দিন আহমদ, অ্যাডভোকেট আলী আমজাদ, মুক্তিযোদ্ধা মতিউর রহমান, সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন, অ্যাডভোকেট এবিএম জাফরান, ছাতক উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবরু মিয়া,সিলেট মহানগর আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য অ্যাডভোকেট শামছুল ইসলাম, কেন্দ্রীয় কৃষক লীগের যুগ্ম সম্পাদক অ্যাঢোকেট শামীমা শাহরিয়ার, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক করুণা সিন্ধু চৌধুরী বাবুল প্রমুখ।

এর আগে শামছুন নাহার বেমগ শাহানাকে আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগসহ সংগঠনের নেতাকর্মীরা বিশাল মোটর সাইকেল শোভাযাত্রসহকারে সুনামগঞ্জ-সিলেট সড়কের আহসান মারা থেকে অভ্যর্থনা জানিয়ে সভাস্থলে নিয়ে আসে।

x