বিশ্বনাথে পুলিশ-ডাকাত গোলাগুলি, ওসিসহ আহত ৩

সিলেটের বিশ্বনাথে পুলিশের সঙ্গে ডাকাত দলের গোলাগুলি হয়েছে। গোলাগুলিতে বিশ্বনাথ থানার ওসিসহ তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় একটি এয়ারগান, একটি চাইনিজ কুড়াল ও দাসহ তিন ডাকাতকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার গভীর রাতে উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের রহিমপুর প্রাথমিক বিদ্যালয়ের পাশে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল হোসেন, এসআই টিপু মিয়া। অপর আহত পুলিশ সদস্যের নাম জানা যায়নি। আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

আটকরা হলো- বিশ্বনাথ উপজেলার তবলপুর গ্রামের জলিল মিয়ার ছেলে দুদু মিয়া ওরফে কানা দুদু, কোম্পানীগঞ্জ উপজেলার মেতারবাড়ী গ্রামের তছির আলীর ছেলে নয়ন মিয়া ও এসএমপির জালালবাদ থানার পাইরাজ শিবেরবাজার গ্রামের শফিক ওরফে কানা শফিকের ছেলে কাউছার ওরফে ইলাইছ।

বিশ্বনাথ থানার এসআই টিপু মিয়া জানান, উপজেলার রহিমপুরের একটি নির্জন জায়গায় কয়েকজন ডাকাতির প্রস্তুতি নেওয়ার জন্য বৈঠক করে- এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ওই জায়গায় হানা দেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল গুলি ছোড়ে। এ সময় পুলিশও পাল্টা ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এখান থেকে পুলিশ তিন ডাকাতকে আটক করে। বাকি ডাকাতরা পালিয়ে যায়। পালিয়ে যাওয়া ডাকাতদের আটক করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

তিনি আরও জানান, আটকরা কুখ্যাত ডাকাত। তাদের বিরুদ্ধে সিলেট জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। আটক ডাকাতরা হাসপাতালে চিকিৎসাধীন। এ সময় ডাকাতদের কাছ থেকে একটি উন্নতমানের এয়ারগান, একটি চাইনিজ কুড়াল ও একটি দা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

x