Skip to content

দক্ষিণ সুনামগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সমাবেশ

দক্ষিণ সুনামগঞ্জে ছাত্রলীগের একাংশের আনন্দ মিছিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনের প্রতিকৃতি ছিড়ে ফেলার অভিযোগ এনে প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে অপরাংশের নেতাকর্মীরা।

সোমবার বিকেল ৫টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ছাত্রলীগের নেতা রিপন গ্র“পের নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ের সামন থেকে বিােভ মিছিলটি বের করে। মিছিলটি সুনামগঞ্জ-সিলেট সড়ক ও উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদণি করে শান্তিগঞ্জ বাজারে এসে সমাবেশে মিলিত হয়।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ছাত্রলীগের একাংশের সভাপতি রিপন তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ স¤পাদক শাহিনুর আলম শাহিনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হেকিম, সহ-সভাপতি নুর খান, সাধারণ স¤পাদক আতাউর রহমান, প্রচার স¤পাদক সুরঞ্জিত চৌধুরী টপ্পা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজাম উদ্দিন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মানিক দে বাণী, উপজেলা যুবলীগ নেতা আব্দুস সালাম, আক্তার হোসেন, মাসুদ পারভেজ, উপজেলা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কামরুজ্জামান জেরিন, উপ-গণযোগাযোগ বিষয়ক স¤পাদক খসরু মিয়া, উপজেলা ছাত্রলীগের একাংশের সহ-সভাপতি নুর হোসেন, অর্থ সম্পাদক আল-মাহমুদ সোহেল, উপজেলা ছাত্রলীগ নেতা খালিদুর রহমান বাবুল, পাবেল আহমদ, শাহিন মিয়া, রাজন মিয়া, আজাদ মিয়া, সুজন প্রমূখ।

বক্তারা বলেন যারা আনন্দ মিছিলে নামে বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত পোস্টার ছিড়ে ফেলেছে তাদেরকে রাষ্ট্রদ্রোহিতার মামলায় অন্তরভূক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান। বক্তারা আরও বলেন যারা জাতির জনক ও প্রধান মন্ত্রীর প্রতিকৃতি ছিড়ে ফেলে তারা ছাত্রলীগের কর্মী হতে পারেনা।
উল্লেখ্য, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ছাত্রলীগের বদরুল আলম টিপুকে আহবায়াক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন,দেওয়ায় । টিপু গ্র“প এ উপলে গত শুক্রবার নবগঠিত উপজেলা ছাত্রলীগের আহবায়াক বদরুল আলম টিপুর নেতৃত্বে উপজেলার শান্তিগঞ্জ বাজারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি হাতে নিয়ে আনন্দ মিছিল করে।

এসময় ছাত্রলীগের দু’গ্র“পের মধ্যে সংঘর্ষ এড়াতে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ পুলিশ আনন্দ মিছিলে বাঁধা দিলে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের হাতাহাতির এক পর্যায়ে নেতাকর্মীদের হাতে থাকা জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীরপ্রতিকৃতি সম্বলিত পোস্টার ছিড়ে যায়।

x