Skip to content

সিলেটে একমাসে অস্ত্রসহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার

গত একমাসে নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অস্ত্র ও বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধারের সফলতা তুলে ধরেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

এসএমপি’র সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে সোমবার দুপুরে অতিরিক্ত কমিশনার এসএম রুকন উদ্দিন এ তথ্য তুলে ধরেন।

এপ্রিল মাসে সিলেটের ছয় থানায় বিশেষ অভিযান চালিয়ে অস্ত্র ও মাদকসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়।

এসএম রুকন উদ্দিন জানান, উদ্ধার করা মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ৬০০ বোতল ফেনসিডিল, ৮০০ বোতল বিয়ার, ৫ লিটার চোলাই মদ, ৫০০ পিস ইয়াবা, ১২০ পুরিয়া হেরোইন, ৫০ বোতল জেনোসিডিল, ৩ কেজি গাঁজা ও ১৫ বোতল বিদেশি মদ। এ ছাড়া চোরাই একটি মাইক্রোবাস, একটি প্রাইভেট কার, ৩টি সিএনজি অটোরিকশা, চুরি হওয়া ও ছিনতাইকাজে ব্যবহৃত ১০টি মোটরসাইকেল, ডাকাতির ঘটনায লুণ্ঠিত একটি এলইডি টিভি ২টি চোরাই ল্যাপটপ, ৩টি ডিভিডি প্লেয়ার, ১টি সাউন্ড বক্স, ২০টি মোবাইলফোন, ২টি রিভলবার, ১টি রামদা, ১টি ডেগার, ৩টি চাপাতি, ৫টি ছুরি, ১টি খেলনা পিস্তল ও ছিনতাইকাজে ব্যবহৃত ১শ’ গ্রাম মরিচের গুড়া উদ্ধার করা হয়েছে। এর বিপরীতে ৪০ জন মাদক ব্যবসায়ী, চোর, ছিনতাইকারী ও ডাকাত সদস্যদের আটক করা হয়। দায়ের করা হয়েছে ৮০টি মামলা।

ব্রিফিংয়ে অতিরিক্ত কমিশনার আরও বলেন, ‘এসএমপি পুলিশ দিন-রাত পরিশ্রম করে এ সব মাদক, ডাকাতি ও চুরি হওয়া মালামাল উদ্ধার উদ্ধার করেছে। এ ছাড়া অপহরণ ও গুম বন্ধে প্রতিটি হাইওয়েসহ সব রাস্তায় চৌকি বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। যাতে কোনো ঘটনা ঘটে যাওয়ার পর পুলিশকে দৌড়াতে না হয়।’

তিনি বলেন, ‘এসএমপিতে সাদা পোশাকে পুলিশ অভিযান বন্ধ করা হয়েছে।

x