Skip to content

নিখোঁজ বিএনপি নেতার সন্ধান দাবিতে ছাতকে সড়ক অবরোধ

বৃটেন প্রবাসী ও বিএনপি নেতা মুজিবুর রহমান মুজিব নিখোঁজের ঘটনায় সুনামগঞ্জের ছাতকে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠন টায়ার জ্বলিয়ে ও গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ কর্মসূচি পালন করে।

মঙ্গলবার বিকেল ৩টার দিকে এ অবরোধ কর্মসূচি পালন করে তারা। ছাতক-সিলেট সড়কের ছাতকের প্রবেশ দ্বারে এ অবরোধ কর্মসূচি পালন করা হয়।

অবরোধ চলাকালে ছাতক বাস স্ট্যান্ডে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, বিএনপি নেতা সৈয়দ তিতুমীর, মোশতাক আহমদ, গোলাম আম্বিয়া মাজকুর পাবেল, শামছুর রহমান শামছু, নাছিমা আক্তার খান ছানা, বিএনপি নেতা ইমতিয়াজ আলী, সুলেমান মিয়া, শাহাজুল ইসলাম, প্রফেসর শাহ শফিকুল আলম মতি, নজরুল ইসলাম, রুহুল আমীন, হাজী রুহুল আমিন, হাজী দুদু মিয়া প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বিএনপি নেতা মুজিবুর রহমান মুজিবকে ফিরিয়ে না দিলে সুনামগঞ্জ থেকে সরকার পতনের দুর্বার আন্দোলন শুরু করা হবে।

এর আগে দুপুর দেড়টায় শহরের মুক্তার পাড়ার লন্ডন প্লাজার অফিস কক্ষে একই দাবিতে সংবাদ সম্মেলন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন, সুনামগঞ্জ জেলা বিএনপি’র আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরী।

যুক্তরাজ্য বিএনপি’র উপদেষ্টা মন্ডলীর সদস্য আব্দুল লতিফ জেপি জানান, মুজিবুর রহমান যুক্তরাজ্য বিএনপি’র উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য ও যুক্তরাজ্য যুবদলের প্রষ্ঠিতা সভাপতি এবং সুনামগঞ্জ জেলা বিএনপি’র নতুন আহ্বায়ক কিমিটির সদস্য।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নাছির চৌধুরী বলেন, রোববার সুনামগঞ্জ শহীদ মিনারে গণঅনশন কর্মসূচি পালন শেষে মুজিবুর রহমান তার গাড়ি চালককে নিয়ে সিলেটের উদ্দেশে রওয়ানা হন। এরপর থেকে তার আর খোঁজ মেলেনি।

বুধবার সুনামগঞ্জে মুজিবুর রহমানকে ফিরিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচি আহ্বান করেছেন।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (পূর্ব) হেমায়েতুল ইসলাম সড়ক অবরোধের বিষয়টি নিশ্চিত করে জানান, কিছু সময় বিএনপি’র নেতাকর্মীরা সড়ক অবরোধ করেছিল। বর্তমানে ছাতকের পরিস্থিতি শান্ত রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএপির আহ্বায়ক কমিটির সদস্য ও যুক্তরাজ্য বিএনপির উপদেষ্টা মণ্ডলির সদস্য আব্দুল, সুনামগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আ স ম, খালিদ, নাদের আহমদ, রেজাউল হক, আবুল মনসুর মোহাম্মদ শওকত প্রমুখ।

সাড়ে ১২টার দিকে মুজিবুর রহমানের ভাগ্নি জামাতা আব্দুল মজিদ কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম সুনামগঞ্জ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

সাধারণ ডাইরিতে উল্লেখ করা হয়, রোববার বিকেল ৪টার দিকে প্রবাসী মুজিবুর রহমান সুনামগঞ্জ শহরের হাজিপাড়াস্থ তার নিজর বাসভবন বসুন্ধরা ১৮ আ/এ থেকে সিলেটের উদ্দেশে তার কার চালক রেজাউল করিম সোহেলকে (৩২) নিয়ে নিজের ব্যবহৃত প্রাইভেট কারে (ঢাকা মেট্টো. গ-২৭-৪৬৯৮) করে বাসা থেকে বের হন।

এরপর রাত সাড়ে ৮টার দিকে মুজিবুর রহমানের ব্যবহৃত মোবাইল ফোন ০১৭৯২৫৪৬৪০০, ০১৭৭৫৫৭৩০১০,০১৮৫১১৯৭৭৭১ বারবার যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন গুলো বন্ধ পাওয়া যায়। এমনকি তার গাড়ি চালক রেজাউল করিম সোহেলের মোবাইল ফোন ০১৭৭৯১৪১৩৯০ নম্বরে ফোন করা হলে তার নম্বরটিও বন্ধ পাওয়া যায়।

সাধারণ ডাইরিতে আরো উল্লেখ করা হয়, এ পর্যন্ত প্রবাসী মুজিবুর রহমান ও গাড়িসহ চালক সোহেলেরও কোনো খবর পাওয়া যায়নি।

রবিউল ইসলাম জানান, ৬ মাস আগে প্রবাসী মুজিবুর রহমান বাংলাদেশে আসেন।

সুনামগঞ্জ সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম খান সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করে জানান, সাধারণ ডায়েরির আলোকে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

x