Skip to content

বিএনপি নেতা মুজিবের সন্ধান দাবিতে মানববন্ধন

বৃটেন প্রবাসী ও বিএনপি নেতা মুজিবুর রহমান মুজিবের সন্ধান দাবিতে বুধবার সুনামগঞ্জে মানববন্ধন করেছে বিএনপি ও অংগ সংগঠন।

বেলা সোয়া ১১ টায় স্থানীয় ট্রাফিক পয়েন্টে জেলা বিএনপি’র উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টা ব্যাপী মানববন্ধচলাকালে বক্তব্য রাখেন, সুনামগঞ্জজেলা বিএনপি’র আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরী, জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, তাহিরপুর উপজেলা পরিদের সাবেক চেয়ারম্যান আনিসুল হক, জেলা বিএনপি’র নেতা আব্দুল লতিফ জেপি, ওয়াকিফুর রহমান গিলমান, আ.স,ম,খালিদ, নাদের আহমদ, রেজাউল হক, আবুল মনসুর মোহাম্মদ শওকত, জেলা স্বেচ্ছা সেবক দলের আহ্বায়ক আব্দুল্লাহ আল নোমান, নিখোঁজ মুজিবুর রহমানের নিখোঁজ গাড়ি চালক সোহেলের বাবা মুক্তিযেদ্ধা আব্দুল ওয়াহিদ, মুজিবুর রহমানের ভাগনি জামাতা অধ্যক্ষ রবিউল ইসলাম।

এসময় বক্তারা অভিলম্বে বিএনপি নেতা মুজিবুর রহমান ও তার গাড়ি চালক মো. রেজাউল করিম সোহেলকে জিবিত সুস্থ অবস্থায় স্বজনদের কাছে ফিরিয়ে দেওয়া না হলে সুনামগঞ্জ থেকে দুর্বার আন্দোলন গড়ে তোলার আলটিমেটাম দেন।

মানববন্ধনে গাড়ি চালক সোহেলের বাবা মুক্তিযেদ্ধা আব্দুল ওয়াহিদ বলেন, আমার ছেলে নিখোঁজ হওয়ার জন্য আমি মুক্তিযোদ্ধ করিনি। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার তার ছেলে সোহেলকে খোঁজে বের করে দেওয়া আবেদন জানান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত সুনামগঞ্জ জেলা বিএনপি’র নেতৃবৃন্দ মুজিবুর রহমান নিখোঁজের ঘটনায় পরবর্তী কর্মসূচি দেওয়ার জন্য বৈঠকে বসছেন।

জেলা বিএনপি’র আহ্বায়ক নাছির উদ্দিন চৌধুরী সাংবাদিকদের জানান, বৈঠকের পর এব্যাপারে পরবর্তী কর্মসচি ঘোষণা করা হবে।

এদিকে সকাল পৌনে ১১ টায় শহরের পুরাতন বাসস্টেন্ড থেকে গাড়ি চালক মো. রেজাউল করিম সোহেলকে অভিলম্বে ফিরিয়ে দেওয়ার দাবিতে জেলা মাইক্রবাস ও ট্যাক্সি চালক সমাবায় সমিতি এক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় ট্রাফিক পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, জেলা মাইক্রবাস ও ট্যাক্সি চালক সমবায় সমিতির সভাপতি আব্দুল করিম, সাধারণ সম্পাদক আলা উদ্দিন, সাহার উদ্দিন প্রমুখ।

অভিলম্বে গাড়ি চালক সোহেল কে ফিরিয়ে দেওয়া না হলে মাইক্রবাস ও টাক্সি চালকরা যানবাহন ধর্মঘটের ডাক দেবে।

উল্লেখ্য, গত রোববার (৪মে) বিকেল ৪ টায় সুনামগঞ্জ শহীদ মিনারে দলের কেন্দ্রীয় কর্মসূচি গণঅনশন কর্মসূচি শেষে সুনামগঞ্জ শহরের হাজীপাড়াস্থ নিজ বাসভবন থেকে সিলেটের তার বাসায় যাওয়ারপর রাতসাড়ে ৮ টার পর থেকে মুজিবুর রহমান ও তার গাড়ি চালক সোলেহ মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

এরপর মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে মুজিবুর রহমানের ভাগনি জামাতা আব্দুল মজিদ কলেজের অধ্য মো. রবিউল ইসলাম সুনামগঞ্জ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।

x