Skip to content

বিএনপি নেতা মুজিবুর নিখোঁজের ঘটনায় আটক ৩

নিখোঁজ বৃটেন প্রবাসী ও বিএনপি নেতা মুজিবুর রহমান মুজিবুর নিখোঁজের ঘটনায় আলী আকবর চৌধুরী (৩০), জিহাদ (২৭) ও তারেক (২৭) নামের ৩ যুবককে শনিবার আটক করেছে পুলিশ।

দুপুর ১ টার দিকে তাদেরকে সুনামগঞ্জ পুরাতন বাসস্ট্যন্ড থেকে আটক করে সুনামগঞ্জ সদর মডেল থানা পুলিশ।

তবে তদন্তের র্স্বাথে পুলিশ আটককৃত তাদের পরিচয় নিশ্চিত করেনি ।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. হারুণ অর রশীদ আটকের বিষয়টি সুনামগঞ্জ মিররকে নিশ্চিত করেছেন।

পুলিশ সুপার জানান, নিখোঁজ মুজিবুর রহমানের সঙ্গে ইতিপূর্বে বিরোধ ছিল এমন কয়েক জনের নাম উল্লেখ করেন, তার ভাগ্নি জামাতা রবিউল ইসলাম। এর প্রেেিত পুলিশ সন্ধেহ জনকভাবে এ ৩ জনকে আটক করেছে।

এর আগে বৃহস্পতিার (৮ মে)) লন্ডন সময় সকাল ১১ টার দিকে মুজিবুরের লন্ডনের ইলফোর্ডের (ওষষভড়ৎফ))বাসায় চিরকুট পাঠিয়ে তাকে দু’দিনের মধ্যে হত্যার হুমকি দিয়ে দুবৃর্ত্তরা।এ চিরকুট দিয়েছে বলে সুনামগঞ্জ মিররকে জনিয়েছেন মুজিবুর রহমানের ভাগ্নি জামাতা অধ্য রবিউল ইসলাম।

রবিউল জানান, দুর্বৃত্তরা চিরকুটটিতে উল্লেখ করেছে মুজিবকে অপহরণ করে অন্য একটি চক্রের হাতে তোলের দেওয়ার কথা ছিল। কিন্তু নানা প্রতিবন্দকতায় তা আর হয়ে ওঠেনি।

তিনি আরো জানান, মুজিব ও তার গাড়ি চালক সোহেলকে অপহরণের পৃথক পৃথক স্থানে রাখা হয়েছে এবং মুজিবকে নিয়ে সিলেটের একটি বাসায় রয়েছে।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. হারুণ অর রশিদ সুনামগঞ্জ মিররকে জানান, চিরকুটের বিষয়টি গত বৃহস্পতিবার দিনগত রাতে তাকে জানানো হয়েছে। তবে চিরকুটে কোন দাবি দাওয়া নেই এবং কোন সুস্পষ্টতাও নেই।

উল্লেখ্য, গত রোববার(৪ মে) মুজিবুর রহমান মুজিব ও তার গাড়ি চালক সোহেলকে সুনামগঞ্জ থেকে সিলেটে তার বাসায় যাওয়ার পথে নিখোজ হন।

নিখোজের দু’দিন পর মঙ্গলবার (৬ মে) মুজিবুরের ভাগনি জামাতা রাবউল ইসলাম সুনামগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়রি করেন।

এদিকে মুজিবুরর রহমানের সন্ধান দাবিতে সুনামগঞ্জ জেলায় রোববার আধাবেলা হরতাল ডেকেছে জেলা বিএনপি।

x