Skip to content

সুনামগঞ্জ জেলা বিএনপি’র প্রথম বৈঠকে হট্টগোল

সুনামগঞ্জ জেলা বিএনপি’র নতুন আহ্বায়ক কমিটির প্রথম বৈঠক হট্টগোলের মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে সুনামগঞ্জ পৌর সভার মিলনায়তনে জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী সমর্থক ও জেলা বিএনপি’র আহ্ব্ায়ক কমিটির সদস্য নিজাম উদ্দিন সিনিয়র নেতৃবৃন্দ সম্পর্কে কটুক্তিপূর্ণ মন্তব্য করায় জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন গ্র“পের নেতারা এর প্রতিবাদ করে নিজাম উদ্দিনের দলীয় পদ স্থগিত করে তাকে তার বক্তব্যের সম্পর্কে কারণ দর্শানোর নোটিশ পাঠানোর আবেদন জানান। এ হট্টগোলের কারণে কিছু সময় বৈঠক স্থগিত করা হয়।

বৈঠক সূত্রে জানা যায়, জেলা বিএনপির নতুন আহবায়ক কমিটি ঘোষণার পর জেলা বিএনপি’র আহবায়ক নাসির উদ্দিন চৌধুরী চেষ্টা চালিয়ে ত্রিধারা বিভক্ত জেলা বিএনপি’র দেওয়ান জয়নুল জাকেরীন ও নাদির-শওকত গ্র“পকে নিয়ন্ত্রণে আনতে পারলেও সাবেক সভাপতি ফজলুল হক আছপিয়া গ্র“পকে নিয়ে আসতে পারেন নি। তবে গতকালের বৈঠকে তিনপরে লোকজনই উপস্থিত ছিলেন।

বৈঠকে ছাতকের বিএনপি নেতা ও জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিনের বক্তব্য চলাকালে উত্তেজনা দেখা দেয়। িিনজাম উদ্দিন বলেন, গত ৫ জানুয়ারি আওয়ামী লীগের একক প্রহসনের নির্বাচন প্রতিরোধে বিএনপির সিনিয়র নেতারা আন্তরিক ছিলেন না। খালেদা জিয়া একা রাজপথে বারবার বেরোনোর চেষ্টা করলেও এসব নেতারা রাজপথে আসেননি। সুনামগঞ্জ জেলার সিনিয়র নেতারাও পালিয়ে বেড়িয়েছেন। তার বক্তব্যের পরই মিলনের সমর্থকরা উত্তেজিত হয়ে নিজাম উদ্দিনের দিকে তেড়ে গেলে নিজামের সমর্থকরাও রূখে দাড়ান। এসময় উত্তেজনা দেখা দেয় এবং হুলস্তুলের মধ্যেই বৈঠক কিছু সময় স্থগিত থাকার পর দুপুর দু’টার দিকে আবার বৈঠক শুরু হয়। বৈঠকে কলিম উদ্দিন মিলনের সমর্থকরা দলের সিনিয়র নেতাদের বিরুদ্ধে বক্তব্য প্রদানের অভিযোগ এনে নিজাম উদ্দিনের পদ স্থগিত করে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার আহ্বান জানান।

এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা বিএনপির আহবায়ক নাসির উদ্দিন চৌধুরী সুনামগঞ্জ মিররকে বলেন, ঐক্যবদ্ধ হয়ে সবাই বৈঠকে উপস্থিত হয়েছেন। একটি বড় রাজনৈতিক দলের সভা হিসেবে তুচ্ছ বিষয় নিয়ে কথা কাটাকাটি স্বাভাবিক। আলোচনা সমালোচনা তো হতে পারে। তবে এ বিষয়ে কেন্দ্রীয় কমিটির সঙ্গে আলোনা করে ব্যবস্থা নেওয়া হবে ।

বৈঠকে উপস্থিত ছিলেন, জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য ও সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন, সাবেক সাধারণ সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, দণি সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফারুক আহমেদ, বিএনপি’ নেতা আতম মিছবাহ, নাদির আহমদ, রেজাউল হক, আবুল মনসুর মোহাম্মদ শওকত প্রমুখ।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল আহবায়ক কমিটি ঘোষণার পর এ বৈঠক ছিল আহ্বায়ক কমিটির প্রথম বৈঠক ।

x