Skip to content

সুনামগঞ্জে আধাবেলা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত

নিখোঁজ বৃটেন প্রবাসী বিএনপি নেতা মুজিবুর রহমান মুজিবুর ও তার গাড়ি চালক সোহেল নিখোঁজের ঘটনায় জেলা বিএনপি’র ডাকে রোববার সুনামগঞ্জে শান্তিপূর্ণভাবে আধাবেলা হরতাল পালিতে হয়েছে।

রোববার সকাল থেকে বিএনপি ও অংগসংগঠনের নেতা কর্মীরা শহরের ট্রাফিক পয়েন্টে, কালিবাড়ি পয়েন্টে, উকিলপাড়া পয়েন্ট, বকপয়েন্ট, ওয়েজখালিসহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে পিকেটিং করেছে।

বেলা পৌনে ১০ টার দিকে পৌরবিপনি থেকে হরতালের সমর্থনে নেতার্কীরা বিােভ মিছিল বের করার সঙ্গে পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

জেলা বিএনপি’র আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরী সুনামগঞ্জ মিররকে জানান, মুজিব নিখোজের ঘটনায় জেলা বিএনপি দু’এক দিনের মধ্যে বৈঠক করে পরবর্তী আন্দোলন ঘোষণা করবেন।

এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে পুলিশ শনিবার দুপুরে যুবদল নেতা আলী আকবর চৌধুরীসহ আটক করেছে।
সুনামগঞ্জ সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম খান সুনামগঞ্জ মিররকে জানান, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহরের গুরুত্তপূর্ণ স্থানে পর্যাপ্ত পরিমান পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, গত রোববার(৪ মে) মুজিবুর রহমান মুজিব ও তার গাড়ি চালক সোহেলকে সুনামগঞ্জ থেকে সিলেটে তার বাসায় যাওয়ার পথে নিখোজ হন। নিখোজের দু’দিন পর মঙ্গলবার (৬ মে) মুজিবুরের ভাগনি জামাতা রাবউল ইসলাম সুনামগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়রি করেন।

এদিকে মুজিবুরর রহমানের সন্ধান দাবিতে সুনামগঞ্জ জেলায় রোববার আধাবেলা হরতালের ডাক দেয় বিএনপি।

x