তাহিরপুর বিএনপি’র আহ্বায়ক কমিটি বাতিলের দাবি

সুনামগঞ্জ : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে সুনামগঞ্জে সংবাদ সম্মেলন করেছে তাহিরপুর উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

শুক্রবার বিকেলে সুনামগঞ্জ শহরের একটি অভিজাত কমিউনিটি সেন্টারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন, তাহিরপুর উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জুনাব আলী। লিখিত বক্তব্যে উল্লেখ করা হয় গত ১৩ নবেম্বর একটি জাতীয় দৈনিকে তাহিরপুর উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটি প্রকাশ হয়। প্রকাশিত তাহিরপুর উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটিকে অবৈধ ও অগঠনতান্ত্রিক উল্লেখ করে কমিটিটি বাতিলের দাবি জানান জুনাব আলী।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, প্রকাশিত কমিটি অনুমোদনের ব্যাপারে যুক্তরাজ্যে অবস্থানরত দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে গঠন করা হয়েছে বলে অপপ্রচার চালানো হচ্ছে। এ ধরণের প্রচারণা চালিয়ে তারেক রহমান ও দলের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে বলে জানান উল্লেখ করেন বক্তা।

লিখিত বক্তব্যে আরো উল্লেখ করা হয়, পত্রিকায় প্রকাশিত কমিটির ব্যাপারে দলের জেলা ও কেন্দ্রীয় পর্যায়ের দায়িত্বশীল নেতাদের সাথে যোগাযোগ করে কোন সদুত্তর তারা পাননি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, তাহিরপুর উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি রুহুল আমীন, উপজেলা শ্রমিকদল সভাপতি ফেরদৌস আলম, উপজেলা কৃষক দল সভাপতি আব্দুল মন্নাছ, উপজেলা ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক রুকন উদ্দিন, বিএনপি নেতা আব্দুস সামাদ, নজরুল ইসলাম শাহ প্রমুখ।

এদিকে, দোয়ারাবাজার উপজেলা আহ্বায়ক কমিটি পুনর্গঠন করে কমিটিতে তৃণমূল ও ত্যাগী নেতাদের অর্ন্তভুক্ত করার দাবিতে সমাবেশ করেছেন বিএনপির ইঞ্জিনিয়ার মুনসিফ আলীর সমর্থকরা। বুধবার বিকালে উপজেলা সদরের দলীয় কার্যলয়ে এ সমাবেশ বক্তব্য দেন ফারুক আহমদ, হাজী আইন উদ্দিন, হাজী নূর উদ্দিন, ইজ্জত আলী, আলী আহমদ, ইকবাল হোসেন, জহুর উদ্দিন, আতিকুর রহমান, আলী হোসেন, মৌলানা মানুন প্রমুখ।

x