গৃহহীন ও ভূমিহীনদের প্রতি প্রধানমন্ত্রী আন্তরিক

এখনও যারা ভূমিহীন এবং গৃহহীন রয়েছে ক্রমান্বয়ে তাদের তালিকা করে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘর উপহার দেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে জেলার সদর উপজেলার আদারবাজার সংলগ্ন আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

আশ্রয়ন প্রকল্প পরিদর্শনে সুনামগঞ্জ জেলা প্রশাসক

এসময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী যে উদ্যোগ নিয়েছেন এতে দেশে কেউ গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের প্রতি আন্তরিক। তিনি তাদের কথা চিন্তা করে সব সময় আমাদের কাজ করার নির্দেশনা দিয়ে থাকেন। আশ্রয়ন প্রকল্পের ঘর যারা পেয়েছেন তাদের যেন কোনো অসুবিধা না হয় সে বিষয়ে খেয়াল রাখার জন্য প্রধানমন্ত্রী আমাদের বলেছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণে যেসব জায়গায় অনিয়ম হয়েছে আমরা বিভিন্ন পত্রিকা ও টেলিভিশনের মাধ্যমে তা জেনে জেলা প্রশাসন ও এবং বিভিন্ন সোর্স থেকে তথ্য সংগ্রহ করে রেখেছি। এ সবগুলো তদন্ত করে বিচারের মুখোমুখি করা হবে বলেও জানান তিনি।

আহসান কিবরিয়া আরও বলেন, ১৯৯৬ সালে যখন আওয়ামীলীগ নির্বাচনে আসে তখন তাদের নির্বাচনী ইশতিহারে উল্লেখ ছিলো গৃহহীন ও ভূমিহীনদের ঘর নির্মাণ করে দেয়া। প্রধানমন্ত্রী তখন থেকে এসব অসহায় মানুষের কথা চিন্তা করেছিলেন। ফলে আজ তা ধীরে ধীরে বাস্তবায়ন করছেন।

এস আগে তিনি প্রধানমন্ত্রীর ঘর উপহার পাওয়া পরিবারের সাথে আলাপ করে তাদের সুবিধা অসুবিধার কথা জেনেছেন। এবং খালি জায়গায় স্কুল, গবাদি পশুপালন করার জন্য শেড এবং কবরস্থান করার জন্য তিনি আশ্বাস দেন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরাম শাহরিয়ার ও সরাকরি বিভিন্ন দফতরের কর্মকর্তারা।

সুনামগঞ্জমিরর/পিজে/এসএ

x