জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে মতবিনিময় সভা

‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ এই স্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উপলক্ষ্যে সাংবাদিকদের সাথে জেলা প্রশাসন ও মৎস্য অদিফতরের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুর ১২ টায় জেলা প্রশাসন ও মৎস্য অদিফতরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, অতি. জেলা প্রশাসক (রাজস্ব) বিজন কুমার সিংহ, জেলা মৎস্য অফিসার সুনীল মন্ডল এবং সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সীমা রানী বিশ্বাস।

মতবিনিময় সভায় দেশীয় প্রজাতির মাছ রক্ষার্থে অভয় আশ্রম গড়ে তোলার পাশাপাশি কোনা জাল দিয়ে মাছ না ধরা এবং যারা বিল, জলমহাল লিজ নিয়েছে তারা যেন না শুকিয়ে মৎস্য আহরন করে সেসব বিষয়ের উপরও গুরুত্বারোপ করা হয়।

এ ছাড়াও ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত সপ্তাহব‍্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে প্রচার-প্রচারণাসহ বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন জেলা মৎস্য অফিসার সুনীল মন্ডল। এসময় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উদযাপন উপলক্ষে মাইকিং ব্যানার, পোষ্টার, ফেস্টুন সহ ব্যাপক প্রচারণা চালানোর পাশাপাশি মাছের পোনা অবমুক্তকরণ, মৎস্য সেক্টরের বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, মৎস্য চাষীদের সাথে মতবিনিময় সভা, মাছ চাষ বিষয়ক পরামর্শ প্রদান ও মৎস্য চাষ অনুশীলন বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হবে বলে মৎস্য অদিফতর থেকে জানানো হয়।

মতবিনিময় সভায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সুনামগঞ্জমিরর/পিজে/টিএম

x