নিউজিল্যান্ডকে ১৪২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাট করতে নামে মাহমুদউল্লাহ বাহিনী। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৪১ রান তুলেছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেছেন মোহাম্মদ নাঈম। সফরকারিদের হয়ে তিন উইকেট নিয়েছেন রাচিন রবীন্দ্র।

বাংলাদেশের হয়ে ব্যাটিংয়ে উদ্ধোধন করতে নামেন লিটন কুমার দাস ও মোহাম্মদ নাঈম শেখ। মিরপুরে বল একটু দেরিতে আসছিল ব্যাটে। তবে এর মধ্যেও ভালো শুরু পায় টাইগাররা। আগের সিরিজে যেখানে উদ্ধোধনী জুটি পঞ্চাশ পেরোয়নি। সেখানে এই ম্যাচে পঞ্চাশ পেরিয়েছে লিটন-নাঈম জুটি। পাওয়ার প্লের ৬ ওভার শেষে ৩৬ রান করে মাহমুদউল্লাহ বাহিনী।

দশম ওভারে এসে উইকেট হারায় বাংলাদেশ। এক ওভারেই দুই উইকেট তুলে নেন রাচিন রবীন্দ্র। রাচিন রবীন্দ্রকে ছয় মেরে পরের বলেই আউট হন লিটন দাস। রবীন্দ্রের টার্ন করে বেরিয়ে যাওয়া বল খেলতে গিয়ে ব্যাটের কানায় লেগে স্টাম্পড হয়ে ফিরেন লিটন। তিনটি চার ও একটি ছয়ে ২৯ বলে ৩৩ রান করেন তিনি।

এরপর প্রথম বলেই আউট দেশসেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। রবীন্দ্রের ঝুলিয়ে দেওয়া বলে উইকেট থেকে বেরিয়ে এসে শট খেলতে চেয়েছিলেন তিনি। কিন্তু বল মিস করে স্টাম্পড হয়ে ফিরেন তিনিও।

উইকেটে এসেই শট খেলতে থাকেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ১১তম ওভারে ম্যাকনকিকে দুটি চার মারলেও শেষ বলে তুলে মারতে গিয়ে আউট হন সাকিব। ৭ বলে ১২ রান করে আউট হন তিনি।

এরপর দুর্দান্ত ব্যাট করতে থাকেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ নাঈম। দুইজনের জুটিতে শতরান পার করে বাংলাদেশ। মাহমুদউল্লাহ ও নাঈমের ২৯ বলে ৩৪ রানের জুটি ভাঙ্গেন রবীন্দ্র। তিনটি চারের মাধ্যেম ৩৯ বলে ৩৯ রান করে লং অনে ব্লান্ডেলের হাতে ধরা পড়েন নাঈম।

তিন বলে তিন রান করে এজাজ প্যাটেলের বলে আউট হন তরুণ ব্যাটসম্যান আফিফ হোসেন। মাহমুদউল্লাহ রিয়াদ করেন অপরাজিত ৩৮ রান ও নুরুল হাসান সোহান করেন করেন ১৩ রান।

রাচিন রবীন্দ্র নিউজিল্যান্ডের হয়ে চার ওভারে ২৩ রান দিয়ে নিয়েছেন ৩টি উইকেট। এছাড়া এজাজ প্যাটেল ও কোল ম্যাককনি নিয়েছেন ১টি করে উইকেট।

১৪২ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিং শুরু করেছে নিউজিল্যান্ড, ভালো করে শুরু করলেও কিছুটা ছন্দপতন হয়েছে, হারিয়েছে ২ উইকেট।

সংবাদ করার সময়ের স্কোর: নিউজিল্যান্ডের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৩৭ রান, ৭ ওভার।

সুনামগঞ্জমিরর/এসএ

x