‘স্বাধীনতার পরাজিত শক্তি দেশে বিশৃঙ্খলা করতে চায়’

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, স্বাধীনতার পরাজিত শক্তি এখনও দেশে রয়ে গেছে। তারা আড়ালে থেকে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। দেশের উন্নয়ন হোক তারা চায় না।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে নবগঠিত মধ্যনগর উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে উন্নয়ন ভাবনা নিয়ে মত বিনিময় সভা শেষে মন্ত্রী এসব কথা বলেন। ধর্মপাশা উপজেলা প্রশাসন এ মতবিনিময় সভার আয়োজন করে।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘বাংলাদেশের এমন কোনো জায়গা নেই উন্নয়ন হচ্ছে না। যে দিকেই তাকাবেন দেখবেন উন্নয়ন আর উন্নয়ন।’

সভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, ‘হাওরের জন্য উড়াল সড়কের প্রকল্প পাশ হয়েছে। খুব দ্রুত উড়াল সেতু নির্মাণের কাজ শুরু হবে।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের চারদিকে উন্নয়ন আর উন্নয়ন। প্রধানমন্ত্রী শেখ হাসিন দেশের উন্নয়ন ছাড়া কিছুই বোঝেন না। হাওরের মানুষের জন্য তিনি বেশি ভাবেন। সব সময় হাওরের মানুষের কথা চিন্তা করেন। এক কথায় হাওর অঞ্চলের নিম্ন এলাকার মানুষের যে পরিমাণ জনদুর্ভোগ আছে, সব দুর্ভোগ দূর করে সবার দুঃখ কষ্ট দূর করে একটা উন্নয়নশীল দরিদ্র মুক্ত দেশ গড়ে তুলতে চান তিনি।’

স্থানীয় সরকার মন্ত্রী আরও বলেন, ‘মধ্যনগর থানাকে উপজেলায় রূপান্তিত করা হয়েছে। এ জন্য উপজেলার মানুষ অত্যন্ত আনন্দিত।’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন-সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুটসহ আরও অনেকে।

এর আগে অটোরিকশায় করে মধ্যনগর উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভায় যোগ দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। অটোরিকশার পেছনের দুই সিটে দুই মন্ত্রী ও সামনের সিটে ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।

বেলা ১১টায় যখন দুই মন্ত্রী স্পিডবোট নিয়ে মধ্যনগর থানার সামনে আসেন তখন ফুল ছিটিয়ে তাদের অভিনন্দন জানানো হয়। এ সময় বাদযন্ত্রের তালে নৃত্যও পরিবেশিত হয়।

পরে সেখানে উন্নয়ন ভাবনা শীর্ষক মতবিনিময় সভায় যোগ দেন দুই মন্ত্রী, সেখান থেকে বের হয়ে দুই মন্ত্রী উপজেলারবাসীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে অটোরিকশায় উঠেন। মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্মল দেব বলেন, দুই মন্ত্রী আগমন উপলক্ষে পুরো উপজেলায় নিরাপত্তা জোরদার রাখা হয়েছে।

সুনামগঞ্জমিরর/লিপসন আহমেদ/টিএম

x