বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান

অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল শেষ হওয়ার পর দিনই ঢাকায় আসবে পাকিস্তান ক্রিকেট দল। দীর্ঘ ছয় বছর পর দেশের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজে পাকিস্তানের মুখোমুখি হবে পাকিস্তান। এই সফরে তিনটি টি-টোয়েন্টি আর দুটি টেস্ট ম্যাচ খেলবে বাবর আজমের নেতৃত্বাধীন দলটি।

২০১৬ সালের এশিয়া কাপের পর বাংলাদেশে এটিই হবে পাকিস্তান দলের প্রথম সফর।

এ সফরে ১৯, ২০ ও ২২ নভেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। টি-টোয়েন্টি সিরিজ শেষে আইসিসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলবে বাবর আজমরা।

এর মধ্যে ২৬-৩০ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট এবং ৪-৮ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি হবে ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এখন থেকে ঠিক ছয় বছর আগে ২০১৫ সালের মে মাসে বাংলাদেশ সফরে এসেছিল পাকিস্তান। বাংলাদেশ অবশ্য ২০২০ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে দুই দফায় পাকিস্তানে গেছে। লাহোরে টি-টোয়েন্টি সিরিজ খেলে এসে পরে আবার রাওয়ালপিন্ডিতে গেছে টেস্ট খেলতে। সিরিজের বাকি অংশ হওয়ার কথা ছিল গত বছরেরই এপ্রিলে। সেই পর্বে করাচিতে হওয়ার কথা ছিল একটি ওয়ানডে ও একটি টেস্ট ম্যাচ। কিন্তু সারা বিশ্বে করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ায় ম্যাচ দুটি আর হতে পারেনি।

সুনামগঞ্জমিরর/এসএ

x