এনটিআরসিএর বিশেষ গণনিয়োগের ফল প্রকাশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বিশেষ গণনিয়োগের ফল প্রকাশিত হয়েছে। মোট আবেদন ছিল ১৫ হাজার ১৯৮টি। ৬৬২ পদের মধ্যে ৩৭১ প্রতিষ্ঠানের ৪৭১টি পদে একজন করে প্রার্থীকে টেলিটকের স্বয়ংক্রিয় সফটওয়্যার পদ্ধতিতে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন এনটিআরসিএর সচিব মো. ওবায়েদুর রহমান।

তিনি বলেন, ‘বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা হয়েছে। ফল এনটিআরসিএর ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। মোট আবেদন ছিল ১৫ হাজার ১৯৮টি। ১০টি ট্রেডের মধ্যে প্লাম্বিং নামের একটি ট্রেডে কোনো আবেদন পাওয়া যায়নি। ৪৬৮ প্রতিষ্ঠানের মধ্যে ১৬টি প্রতিষ্ঠানের ২৬টি পদ বাদ দেওয়ার জন্য সেসিপের অনুরোধের পরিপ্রেক্ষিতে ৪৫২টি প্রতিষ্ঠানের ৬৬২ পদের আবেদন বিবেচনা করা হয়।’

তিনি বলেন, ‘বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা হয়েছে। ফল এনটিআরসিএর ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। ১৯১টি পদে প্রার্থী পাওয়া যায়নি বলে তথ্য দেন এনটিআরসিএর সচিব। তিনি আরও বলেন, ‘নির্বাচিত প্রার্থী ও প্রতিষ্ঠান প্রধানকে এসএমএস পাঠানো হয়েছে। পুলিশ ভেরিফিকেশনের পর নিয়োগ সুপারিশ করা হবে।’

শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে একটি প্রকল্পের ৬৮৮টি ইনস্ট্রাক্টর পদের বিপরীতে ৫ আগস্ট গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। নিবন্ধনধারী প্রার্থীরা অনলাইনে আবেদন করেছেন। ১০টি বিষয়ে ৪৬৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য মোট ৬৮৮ শিক্ষক নিয়োগের কথা বলা হয়। সব পদই এমপিওভুক্ত।

http://ngi.teletalk.com.bd Ges www.ntrca.gov.bd  ওয়েবসাইটে ফলাফল দেখা যাবে।

যেসব বিষয়ে শিক্ষক নেওয়া হবে

ফুড প্রসেস ও প্রিজারভেশন পদে ৫৮ জন, সিভিল কনস্ট্রাকশনে ১৯, জেনারেল ইলেকট্রিক ওয়ার্কে ১৯৩, ড্রেস মিসিংয়ে ৪৪, কম্পিউটার অ্যান্ড ইনফরশন টেকনোলজিতে ২৪২, জেনারেল মেকানিকে ২২, রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং ইঞ্জিনিয়ারিংয়ে ৩৪, পাম্পিং অ্যান্ড পাইপ ফিটিংয়ে ১৮ জন এবং ওয়েডিং অ্যান্ড ফিব্রিকেশনে পাঁচজন।

সুনামগঞ্জমিরর/এসএ

x