সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট স্থগিত

সুনামগঞ্জ-ঢকা সড়কে চলাচলকারী দূরপাল্লার বাস থামিয়ে চাঁদাবাজির অভিযোগে চলমান সুনামগঞ্জ-ঢাকা রুটে ধর্মঘট আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করেছেন পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতারা। সকাল ৬ টা থেকে চলা এ ধর্মঘট বেলা প্রায় পৌনে ৩ টার দিকে স্থগিত করা হয়।

রোববার (১৯ সেপ্টেম্বর) বেলা ৩ টায় বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে সাধারণ সম্পাদক নুরুল হক।

তিনি জানান, প্রশাসনের আশ্বাসে আমরা আপাদত ধর্মঘট ২২ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করেছি, তারমধ্যে আমাদের সমস্যা সমাধান না হলে ২২ সেপ্টেম্বর পর আবারও লাগাতার ধর্মঘট পালন করা হবে।

এর আগে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সিলেটের বাইপাস রোডে চাঁদাবাজি বন্ধে পুলিশের চেকপোস্ট বসা এবং কোন রকম হয়রানি ছাড়া যাত্রী সেবা দিতে নজরদারি বৃদ্ধির আশ্বাস দেয়া হয়।

দুপুর ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দদের সাথে এক জরুরী সভায় করে প্রশাসন। সভায় পরিবহন শ্রমিক নেতার তাদের দাবিগুলো উপস্থাপন করলে এমন সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নে নেতৃবৃন্দের সাথে সভা করেছি, তাদের বলেছি দূরপাল্লার বাস চলাচলে চাঁদাবাজি বন্ধে সিলেটের বাইবাস রোডে পুলিশে চেকপোস্ট বসানো হবে এবং যাত্রী পরিবহনে চালকদের কোন হয়রানির শিকার না হতে হয় সেজন্য নজরদারী বৃদ্ধি করা হবে।

সুনামগঞ্জমিরর/এসএ

x