জগন্নাথপুরে শেষ হলো ঐতিহ্যবাহী নৌকাবাইচ

সুনামগঞ্জের জগন্নাথপুরে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে জগন্নাথপুর পৌরসবাসীর উদ্যোগে পৌর এলাকার বৈঠাখালি নামক স্থানে এই নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নৌকা বাইচে অংশগ্রহন করে- উপজেলার জগন্নাথপুর গ্রামের জলপবন, হবিবপুর গ্রামের পবন ও ইসবশাহ তরী, শাহারপাড়া গ্রামের বাংলার পবন, শান্তিগঞ্জ উপজেলার বীরগাঁওসহ আরো অনেক এলাকার নৌকা।

নৌকা বাইচ দেখতে উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে আসা লাখো মানুষের ঢল নামে বৈঠাখালী এলাকায়। রঙ-বেরংয়ের হাজার হাজার নৌকা বোঝাই করে আসা নারী-পুরুষ, বৃদ্ধ-যুবকসহ লাখো উৎসুক জনতার অংশগ্রহণে বৈঠাখালী এলাকায় ভিন্ন আমেজের সৃষ্টি হয়।

নৌকা বাইচে প্রথম স্থান অধিকার করে সৈয়দপুর শাহার পাড়া ইউনিয়ন থেকে আগত বাংলার পবন। দ্বিতীয় স্থান অধিকার করে হবিবপুর গ্রামের পবন।

জগন্নাথপুর বাজার বণিক সমিতির সভাপতি আফছর উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল জব্বারের পরিচালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, জগন্নাথপুর পৌরসভার সাবেক মেয়র মিজানুর রশীদ ভূইয়া, কাউন্সিলর সাফরোজ ইসলাম ও ৭ নং ওয়ার্ড কাউন্সিলর সোহেলসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

আনন্দঘন নৌকা বাইচ প্রতিযোগিতা শেষে অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

সুনামগঞ্জমিরর/এসএ

x